You are here
Home > জাতীয় > দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৬ জন, আক্রান্ত ১২ হাজার ১৯৩

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৬ জন, আক্রান্ত ১২ হাজার ১৯৩

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৯৩ জন। এই সময়ে মারা গেছেন ৩৬ জন। এদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৯ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৭৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৯ দশমিক ১৭ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৭ দশমিক ৪৩ শতাংশ।
এতে আরও বলা হয়েছে, আজ ৩৬ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৬১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ৪৪ হাজার ৪৫১ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ১৯৩ জন। গতকাল ৪৫ হাজার ৯৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৩ হাজার ১৫৪ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৫ লাখ ৬৮ হাজার ২২৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ২৪ হাজার ১৮০ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৪২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৪৭ জন। শনাক্তের হার ২৪ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ২৬ দশমিক ৭৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১০ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রংপুর বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ২০৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৩৭ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ৩৫ শতাংশ।

Similar Articles

Leave a Reply

Top