You are here
Home > জাতীয় > দেশে চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে : সেমিনারে বক্তারা

দেশে চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে : সেমিনারে বক্তারা

এক সেমিনারে  বক্তারা বলেছেন, দেশে চিকিৎসা সেবার মান বৃদ্ধি পেয়েছে। তাই এখন বিদেশে না গিয়ে দেশে চিকিৎসা করালে সুফল পাওয়া যাবে।
আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)  শহীদ ডা. মিলন হলে ইউরোলজি বিভাগ ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন অফ ইউরোলজিক্যাল সার্জন্সের (বিএইউএস)  যৌথ উদ্যোগে রোবটিক সার্জারি  ও ল্যাপারোস্কপি বিষয়ক বৈজ্ঞানিক সেমিনারে  তারা একথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএসএমএমইউ উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বিএইউএস-এর সভাপতি অধ্যাপক ডা.মো: হাবিবুর রহমান দুলাল। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্রের সেটন হল ইউনিভার্সিটি মেডিক্যাল স্কুল, ক্লিফটন-এর সহযোগী অধ্যাপক ডা. মোতাহার আহমেদ। বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের অধ্যাপক ও বিএইউএস-এর মহাসচিব অধ্যাপক ডা. তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দিপু এর সঞ্চালনা করেন
অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, বিএসএমএমইউ-এ সর্বস্তরের রোগীর চিকিৎসাসেবা নিশ্চিত করা সহ বিভিন্ন উদ্যোগ চলমান রয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এখন সকল ধরনের উন্নতমানের সার্জারির ব্যবস্থা রয়েছে। তারপরেও এই বিশ্ববিদ্যালয়ে যাতে  সব ধরনের সার্জারিতে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহারসহ বিশ্বমানের সার্জারিসহ চিকিৎসাসেবা প্রদান করা যায় তা নিশ্চিত করা হবে।
 

Similar Articles

Leave a Reply

Top