You are here
Home > জাতীয় > দেশে করোনায় ১৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৬ হাজার ৩৩

দেশে করোনায় ১৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৬ হাজার ৩৩

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে।  এ সময়ে আক্রান্ত সনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ৬ জন। 
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ০৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩২ দশমিক ৩৭ শতাংশ। আজ বেড়ে হয়েছে ৩২ দশমিক ৪০ শতাংশ।
এতে আরও বলা হয়েছে, আজ ১৮ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৫৬ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৯ হাজার ৪৯২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। গতকাল  ৪৫ হাজার ৮০৭  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৪ হাজার ৮২৮ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখ ১২ হাজার ১৭৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ৪৩৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৯ হাজার ৪৮৭ জন। শনাক্তের হার ৩১ দশমিক ১৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৩১ দশমিক ৪৫ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছে।
আজ ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রংপুর ও  ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন। সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ।
 

Similar Articles

Leave a Reply

Top