You are here
Home > জাতীয় > দেশে করোনায় এক জন মারা গেছেন, নতুন শনাক্ত ৩৯৭

দেশে করোনায় এক জন মারা গেছেন, নতুন শনাক্ত ৩৯৭

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে ৩৯৭ জন। দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৬২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত কমেছে দশমিক ০৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ১৬ শতাংশ, আর আজ তা কমে দাঁড়িয়েছে ২ দশমিক ১০ শতাংশে।
গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯৩৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৯৭ জন। গতকাল ১৭ হাজার ২৭১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৭৩ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ২৯ হাজার ২৩৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ২৩ জন।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩২০ জন। শনাক্তের হার ২ দশমিক ২৯ শতাংশ। গতকাল এই ছিল হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে এক জন মারা গেছেন। তবে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৯৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৪৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ।

Similar Articles

Leave a Reply

Top