You are here
Home > জাতীয় > দেশে আজ কোভিড-১৯ এ মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

দেশে আজ কোভিড-১৯ এ মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ১৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৯ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২৮ জন। আজ ১৯ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৩৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৯২ জন। এর আগের ২৪ ঘন্টায় ৩২ হাজার ৫৭৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৪ হাজার ৮৩৮ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৩২ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৪ দশমিক ৮৫ শতাংশ। আজ তা কমে হয়েছে ১৩ দশমিক ৫৩ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩০ লাখ ২৯ হাজার ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৭৩৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩ হাজার ১৮৪ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৬৪ শতাংশ। গতকাল এই হার ছিল ১৪ দশমিক ৬৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন এবং খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জন। সুস্থতার হার ৮৮ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৭ দশমিক ৯০ শতাংশ।

Similar Articles

Leave a Reply

Top