You are here
Home > জাতীয় > দেশের বিভিন্ন স্থানে নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

দেশের বিভিন্ন স্থানে নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

আজ দেশের বিভিন্ন স্থানে নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশে নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের অংশ হিসেবে এই রিপোর্ট লেখা পর্যন্ত মাগুরা, নড়াইল ও বগুড়ায় সম্মাননা প্রদানের খবর পাওয়া গেছে।

বাসসের মাগুরা সংবাদদাতা জানান- বেলা ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে তিনজন নারী বীর মুক্তিযোদ্ধার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। সম্মাননা পাওয়া তিন নারী মুক্তিযোদ্ধারা হচ্ছেন- বীরাঙ্গনা লাইলী বেগম, মোছা: মাজেদা বেগম ও সালেহা নাহার। মাজেদা বেগমের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তার ছেলে এ্যাডভোকেট শফিকুর রহমান ও সালেহা নাহরের পক্ষে পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তার মেয়ে শারমীনা রেজা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান,জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়াল,শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিউজা-উল-জান্নাহ ,সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহুর-ই-আলম ,শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস ও মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান।

বাসসের নড়াইল সংবাদদাতা জানান- জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে  এ সম্মাননা প্রদান করা হয়। জেলার ৭ জন নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা  হয়। ৭ জনের মধ্যে ৬ জনকে নড়াইল থেকে এবং ১ জনকে ঢাকা থেকে প্রদান করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি এতে সভাপতিত্বে ঢাকার ওসমানী মিলনায়তন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ,ক,ম, মোজাম্মেল হক, এমপি। এসময় নড়াইলে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. ফকরুল হাসান, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মৌসুমি রানী মজুমদার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সম্মননা প্রাপ্ত মহিলা মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

বাসসের বগুড়া সংবাদদাতা জানান- জেলায় দুইজন নারী বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা দেয়া হয়েছে। সম্মাননা পাওয়া দুই নারী বীর মুক্তিযোদ্ধারা হলেন- সদরের জরিনা বিবি এবং ডালিয়া হোসেন।  বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে এ সম্মাননা প্রদান করা হয়। মন্ত্রণালয়ের পক্ষে এ সম্মাননা তুলে দেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। সম্মাননার তালিকায় থাকায় নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়। এসময় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে ভার্চচুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে নারী মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মন্ত্রীর পক্ষে জেলা পর্যায়ে সব বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক সেই সম্মাননা নারী বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেন বগুড়া জেলা প্রশাসক। এ সময় উপস্থিত দুই নারী বীর মুক্তিযোদ্ধা।

Similar Articles

Leave a Reply

Top