You are here
Home > জাতীয় > দুর্ঘটনা > কয়লা নিয়ে ভৈরব নদে ডুবলো কার্গো জাহাজ

কয়লা নিয়ে ভৈরব নদে ডুবলো কার্গো জাহাজ

যশোরের অভয়নগর উপজেলায় ভৈরব নদে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ৮২০ মেট্রিক টন কয়লা নিয়ে এম ভি আর রাজ্জাক নামের কার্গো জাহাজ ডুবে গেছে।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার দেয়াপাড়া এলাকার ভৈরব নদে এ ঘটনা ঘটে।

আমদানিকারক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, বড় জাহাজে করে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় কয়লা আনা হয়। সেখানে বড় জাহাজ থেকে কয়লা ছোট কার্গো জাহাজ এমভি আর রাজ্জাকে লোড করা হয়। গত ৯ ডিসেম্বর সকালে কার্গো জাহাজটি হাড়বাড়িয়ায় থেকে রওনা দিয়ে ১১ ডিসেম্বর বিকেলে ভৈরব নদের ঘাটে নোঙর করে। শুক্রবার দুপুর আড়াইটার দিকে নদে ভাটার সময় কার্গো জাহাজটির তলা ফেটে যায়। এরপর আস্তে আস্তে পানি উঠে কার্গো জাহাজটি নদের পানিতে ডুবে যায়। জাহাজে থাকা কয়লার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

এম ভি আর রাজ্জাকের মাস্টার মো. মুরাদ হোসেন বলেন, দেয়াপাড়া এলাকায় ভৈরব নদের ঘাটে পাঁচদিন ধরে জাহাজটি বাঁধা ছিল। জাহাজে ৮২০ মেট্রিক টন কয়লা ছিল। জাহাজ থেকে কয়লা নামানোর অপেক্ষায় ছিল। শুক্রবার দুপুরে নদে ভাটা ছিল। ভাটার সময় নদে পানি একবারেই কমে যায়। দুপুর আড়াইটার দিকে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। বিকেলে নদে জোয়ার আসতে শুরু করে। আস্তে আস্তে জাহাজটি ডুবতে শুরু করে। বিকেল সাড়ে চারটার দিকে জোয়ারে জাহাজটি নদের পানিতে সম্পূর্ণ ডুবে যায়।

আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স শেখ ব্রাদার্সের পরিচালক শেখ শফিয়ার রহমান বলেন, নওয়াপাড়া ভৈরব নদে কয়লা বোঝাই লাইটার জাহাজের তলদেশ ফেটে পানি ঢুকেছে। উদ্ধারের কাজ চলছে। কয়লা ছড়িয়ে না পড়ায় নদের পানি দূষণ হবে না।

Similar Articles

Leave a Reply

Top