You are here
Home > জাতীয় > দক্ষিণ সিটিতে ডেঙ্গু বিস্তার রোধে প্রথম দিনের অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

দক্ষিণ সিটিতে ডেঙ্গু বিস্তার রোধে প্রথম দিনের অভিযানে সোয়া লাখ টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ডেঙ্গু বিস্তাররোধে পরিচালিত প্রথম দিনের অভিযানে ৮টি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। 
প্রথম দিনে ১২৫টি ভবন ও নির্মাণধীন স্থাপনায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় ১ লক্ষ ২৭ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।  
করপোরেশনের অঞ্চলসমূহের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ এ সকল অভিযান পরিচালনা করেন। 
কর্পোরেশনের অঞ্চল-২’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) সোয়ে মেন জো মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায়, অঞ্চল-৩’র আনিক বাবর আলী মীর লালবাগ এলাকায়, অঞল-৪ ও অঞ্চল-১০ এ আনিক মো. হায়দর আলী যথাক্রমে কাপ্তান বাজার, ফুলবাড়িয়া সুপার মার্কেট ও সুন্দরবন স্কয়ার মার্কেট এবং শ্যামপুরের বউ বাজার এলাকায়, অঞ্চল-৫’র আনিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার পোস্তাগোলা এলাকায়, অঞ্চল-৬’র আনিক শেখ মুর্শিদুল ইসলাম বেপারী পাড়া ও রসুলবাগ এলাকায়, অঞ্চল-৭ এ আনিক মেরীনা নাজনীন মান্ডা এলাকায় এবং অঞ্চল-৯’র আনিক খায়রুল ইসলাম কোনাপাড়া পুলিশ ফাঁড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন। 
এ বিষয়ে আনিক সোয়ে মেন জো বলেন, আজ অঞ্চল-২’র মুগদা হাসপাতাল সংলগ্ন এলাকায় আমরা অভিযান পরিচালনা করেছি। অভিযানে ৩০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়েছে। 
তিনি বলেন, এ সময় ১টি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গতবছরও আমরা সেই বাড়িতে লার্ভা পেয়েছিলাম। এ বছরের শুরুতেও সেই বাড়ির মালিককে আমরা সতর্ক করেছি। কিন্তু আজকেও সেই বাড়িতে মশার লার্ভা পেলাম।
আগামীকালও ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে এই অভিযান পরিচালনা করা হবে।

Similar Articles

Leave a Reply

Top