You are here
Home > জাতীয় > তুরাগে বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু

তুরাগে বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু

রাজধানীর তুরাগ চন্ডাল ভোগ গ্রামে একটি বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট ও অগ্নিদগ্ধ হয়ে মাদ্রাসা ছাত্রীসহ একই পরিবারের তিন জন মারা গেছেন।
তাদের বাঁচাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে আরও ২ থেকে ৩ জন আহত হয়েছেন। 
মৃতরা হলেন, মো. জাহাঙ্গীর আলম (২০), মোসাম্মৎ রুমা আক্তার (১৮) ও আফরিন আক্তার (১২)। এদের মধ্যে জাহাঙ্গীর ও রুমা উত্তরা গুড গাইড গার্মেন্টসের পোষাক শ্রমিক। এছাড়া  আফরিন উত্তরা ১১ নং সেক্টর জান্নাতুল মহিলা মাদ্রাসার  ৫ম শ্রেণীর ছাত্রী বলে নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন। 
তারা সবাই খালাতো ভাইবোন বলে জানা গেছে। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন এবং তিন জনের মরদেহ উদ্বার করে পুলিশের নিকট হস্থান্তর করেন।
আজ সকালে ডিএমপির তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদি হাসান বাসসকে এ খবর নিশ্চিত করেছেন।
মঙ্গলবার ভোর রাত সাড়ে তিনটার দিকে তুরাগের চন্ডাল ভোগ গ্রামের দক্ষিন পাড়া মানিকের বস্তি সুরুজ মিয়ার ঘরে এ র্দ্ঘুটনা ঘটে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ও ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ মোহাম্মদ হাবিব হাসান আজ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  
এ সময় এমপি হাবিব হাসান নিহতের পরিবারের সদস্যদেরকে ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন। এছাড়া তিনি এই ঘটনায় নিহতদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীব সমবেদনা জানান।
এদিকে সকালে তিন জন মারা যাবার খবর পেয়ে ঘটনাস্থল আসেন ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম, এডিসি ড. মঞ্জুর মোর্শেদ, এসি আশিকুর রহমান, তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদি হাসান ও এসআই ওয়াজিউর রহমান।
পরে আজ বেলা ১১টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) উত্তরার একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।
মাদ্রাসা শিক্ষার্থী আফরিনের পিতা আলকাস উদ্দীন ও তার মাতা আমেনা খাতুন বাসস-কে বলেন, ‘মঙ্গলবার ভোররাতে আমার বাড়িতে হঠাৎ করে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুন টিনসেট ঘরে ছড়িয়ে পড়ে।  এ সময় বিকট শব্দে ফ্রিজের কম্প্রেশার বিস্ফারিত হয়ে সারা ঘরসহ টিন বিদ্যুতায়িত হয়ে পড়ে। ঘরের ভেতরে ঘুমন্ত অবস্থায় আমার মেয়ে মাদ্রাসা ছাত্রী আফরিন (১২), ভাগ্নি গার্মেন্টস শ্রমিক রুমা আক্তার (১৭) ও ভাগ্নে জাহাঙ্গীর আলম (২০) ঘটনাস্থলে মারা যায়। 
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার খালেদা আক্তার জানান, আজ  ভোর ৪টা ২৩ মিনিটে তুরাগের চন্ডাল ভোগ গ্রামে অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়েই উত্তরা ফায়ার স্টেশনের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। ৫টায়  আগুন  নিয়ন্ত্রণে আসে। আগুনে দুই কক্ষবিশিষ্ট একটি টিনশেড ঘর ক্ষতিগ্রস্থ এবং মালামাল ভস্মীভূত হয়েছে। এ অগ্নিকা-ের সম্ভাব্য কারণ বৈদ্যুতিক গোলযোগ বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়।
তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মেহেদি হাসান জানান, ময়নাতদন্তের জন্য লাশগুলো ঢাকা শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

Similar Articles

Leave a Reply

Top