You are here
Home > জাতীয় > তাপ প্রবাহ অব্যাহত থাকতে পারে

তাপ প্রবাহ অব্যাহত থাকতে পারে

আবহাওয়া অফিস জানিয়েছে, বিভিন্ন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।
আজ বুধবার ফেনী ও সীতাকুন্ড অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।  এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। 
বুধবার তেঁতুলিয়ায় সর্বোনি¤œ তাপমাত্রা  ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।  গতকাল সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অফিস জানায়, নিরক্ষীয় ভারত মহাসাগর ও এর  কাছাকাছি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, 
সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।  পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়, নিরক্ষীয় ভারত মহাসাগর ও এর  কাছাকাছি দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।  পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং  এর আশপাশের এলাকায় অবস্থান করছে।
আজ সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে  ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।  সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭১ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৮ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ৬ মিনিটে ।

Similar Articles

Leave a Reply

Top