You are here
Home > জাতীয় > ঢাকা বারের নির্বাচনে দুই দিনব্যাপী ভোট গ্রহণ শেষ হচ্ছে আজ

ঢাকা বারের নির্বাচনে দুই দিনব্যাপী ভোট গ্রহণ শেষ হচ্ছে আজ

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২২-২০২৩ কার্যকরি কমিটির দুই দিনব্যাপী নির্বাচনের ভোট গ্রহণ আজ শেষ হচ্ছে।  
গতকাল ভোট শুরুর প্রথম দিনে ভোট দিয়েছেন ৪ হাজার ৫৭৭ জন।
গতকালের মতো আজও সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। প্রার্থীদের পক্ষে তাদের সমর্থক আইনজীবীদের প্রচার কার্ড বিতরণ ও শ্লোগানে মূখরিত ঢাকা বার প্রাঙ্গণ। সেখানে উৎসবমূখর অবস্থা বিরাজ করছে।
ভোট গ্রহণ শেষে গণনার পর ফলাফল ঘোষণা করা হবে। এবার ভোটার সংখ্যা ১৯ হাজার ৮০০ জন।
বরাবরের মতো এবারও প্যানেল ভিত্তিক মূল প্রতিদ্বন্ধিতায় বিভিন্ন পদের প্রার্থী গন। মূল প্রতিদ্বন্ধিতায় আছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি পন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য সমর্থিত নীল প্যানেল। সাদা প্যানেল থেকে এবার সভাপতি পদে মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে মো. ফিরোজুর রহমান মন্টু প্রতিদ্বন্ধিতা করছেন।
সাদা প্যানেলের অন্য প্রার্থীরা হলেন-সিনিয়র সহ-সভাপতি পদে মো. দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি পদে এ কে এম শফিকুল ইসলাম, ট্রেজারার পদে মোহাম্মদ নূর হোসেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মো. ইমানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আবু সাঈদ সিদ্দিকী, লাইব্রেরি সম্পাদক পদে ইফফাত জাহান, সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিমা ইয়াসমিন, অফিস সম্পাদক পদে মুহাম্মদ আরকান মিয়া, ক্রীড়া সম্পাদক পদে মো. মনিরুজ্জামান খান ও সমাজকল্যাণ সম্পাদক পদে প্রদীপ চন্দ্র সরকার।
এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে শহিদুল্লাহ এবং ক্রীড়া সম্পাদক পদে মনিরুল ইসলাম আকাশ প্রতিদ্বন্ধিতা করছেন।
এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ঢাকা বার এর সাবেক সভাপতি ও ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। 

Similar Articles

Leave a Reply

Top