You are here
Home > জাতীয় > ঢাকা জেলা বিএনপির সভাপতিসহ ২৩ নেতাকর্মি কারাগারে

ঢাকা জেলা বিএনপির সভাপতিসহ ২৩ নেতাকর্মি কারাগারে

রাজধানীর পল্টন ও মতিঝিল থানার পৃথক দুই মামলায় রিমান্ড শেষে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ দলের ২৩ নেতাকর্মিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

আজ রোববার আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। এসময় আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করে। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্টন থানার মামলায় কারাগারে যাওয়া আসামিরা হলেন- বিএনপির সহজলবায়ু সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, বিএনপি নেতা শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ, সজীব ভূঁইয়া, সারোয়ার হোসেন শেখ, সাইদুল ইকবাল মাহমুদ, মিজানুর রহমান, আল-আমিন, সাইফুল, শুভ ফরাজি ও মাহমুদ হাসান রনি।

মতিঝিল থানার মামলায় কারাগারে যাওয়া আসামিরা হলেন- জামিল হোসাইন, হারুনুর রশীদ, রিয়াদ আহমেদ, রবিউল ইমরান, জাহাঙ্গীর আলম সেন্টু, মোস্তাক মিয়া, মাহাবুব মিয়া, খোরশেদ আলম সোহেল ও সোহাগ মোল্লা।

এরআগে গত ৮ ডিসেম্বর রাজধানীর পল্টন মডেল ও মতিঝিল থানায় বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়।

Similar Articles

Leave a Reply

Top