You are here
Home > জাতীয় > ঢাকসুর সাবেক নেতাসহ তিনজনকে জামিন দেয়নি জজ কোর্ট

ঢাকসুর সাবেক নেতাসহ তিনজনকে জামিন দেয়নি জজ কোর্ট

ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেনসহ তিন জনকে বিস্ফোরক, হত্যাচেষ্টা ও মারধর মামলায় জামিন নামঞ্জুর করেছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত।

গতকাল রোববার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের ভার্চ্যুয়াল আদালত আসামি আকতারসহ অন্যদের জামিনের আবেদন নাকচ করে দেন।

জামিন নামঞ্জুর হওয়া অপর আসামি হলেন- ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা ও সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেন।

গত ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার অভিযোগে শাহবাগ থানায় মারধর, হত্যাচেষ্টা ও বিস্ফোরক মামলায় গত ২ মে সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী ভার্চ্যুয়াল আদালত থেকে দুই দিনের রিমান্ড দেন। রিমান্ড শেষে আখতার কারাগারে আছে।

গত ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে আকতার হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গত ৩০ এপ্রিল বিন ইয়ামিন ও আরেফিনকে এবং ২১ মে আখতারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। পরে তাদের পক্ষে সিএমএম আদালতে জামিন চাওয়া হলে তা নামঞ্জুর হয়৷ এরপর এই তিনজনের পক্ষে জজ কোর্টে এই জামিন আবেদন করা হয়।

চলতি বছর ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মোদীবিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানা এ মামলা হয়। যেই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়।

এছাড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক আসামিকে ছিনতাইয়ের মামলায় ১৪ এপ্রিল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত দুই দিনের পুলিশ রিমান্ড মন্জুর করেন,দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠান ।

এই মামলার অভিযোগ থেকে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত ২৫ মার্চ মতিঝিলে মিছিল করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় আবুল কালাম আজাদ নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশ। ওই ব্যক্তিকে ঢাকা মেডিক্যাল কলেজে পুলিশ চিকিৎসা দিতে নিয়ে গেলে ছাত্র ও যুব অধিকার পরিষদের কর্মীরা তাকে পুলিশের কাছ থেকে নিয়ে যায়।

এ ঘটনায় একই দিনে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন পল্টন মডেল থানার এসআই রায়হান করিব ১৯ জনকে আসামি করে। এ মামলায় মহানগর দায়রা জজ পূর্বে জামিনের আবেদন নামন্জুর করেছেন।

Similar Articles

Leave a Reply

Top