You are here
Home > জাতীয় > ডেঙ্গুতে আরও ছয়জনের মৃত্যু, শনাক্ত ১২৯১

ডেঙ্গুতে আরও ছয়জনের মৃত্যু, শনাক্ত ১২৯১

ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু যেন থামছেই না। গত ২৪ ঘণ্টায়ও এতে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ২৯১ জন। নতুন ছয়জন নিয়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে এক হাজার ৫৪৯ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে আজ রোববার (১৯ নভেম্বর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি বলছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তির ২৪৭ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে, আর ঢাকার বাইরের ভর্তি হয়েছে এক হাজার ৪৪ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট চার হাজার ৯৪৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছে। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ২২৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৭২২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে।

এ ছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত তিন লাখ এক হাজার ২৫৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ঢাকায় এক লাখ পাঁচ হাজার ৫৩৫ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছে এক লাখ ৯৫ হাজার ৭২০ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই লাখ ৯৪ হাজার ৭৫৭ জন। ঢাকায় এক লাখ তিন হাজার ৪০৭ এবং ঢাকার বাইরে এক লাখ ৯১ হাজার ৩৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

Similar Articles

Leave a Reply

Top