You are here
Home > জাতীয় > ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৭২

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৭২

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ জন ডেঙ্গু রোগী।

শনিবার (৩০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩২ আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৪০ জন ভর্তি হয়েছেন। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় একজনের মৃত্যু হয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২৮৯ এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪৪৫ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

চলতি বছর এখন পর্যন্ত সারাদেশে ৩ লাখ ২১ হাজার ৭৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৯ হাজার ৯৭৪ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ১১ হাজার ১০০ জন চিকিৎসা নিয়েছেন।

চলতি বছর হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ১৮ হাজার ৬৩৬ জন। তাদের মধ্যে ঢাকায় ১ লাখ ৮ হাজার ৭০৫ এবং ঢাকার বাইরে ২ লাখ ৯ হাজার ৯৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top