You are here
Home > জাতীয় > ডিজিটাল নিরাপত্তা মামলায় সাংবাদিক প্রবীর খালাস

ডিজিটাল নিরাপত্তা মামলায় সাংবাদিক প্রবীর খালাস

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার সাংবাদিক প্রবীর সিকদারকে খালাস দিয়েছে ট্রাইব্যুনাল । গতকাল বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন সাংবাদিক প্রবীর সিকদারকে খালাস দিয়ে এই রায় ঘোষনা করেন।

প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন পত্রিকা উত্তরাধিকার-৭১ নিউজ ও ত্রৈমাসিক পত্রিকা উত্তরাধিকারের সম্পাদক।

গত ২২ মার্চ এই মামলায় রাষ্ট্র এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ১ এপ্রিল রায়ের দিন ধার্য করেন। করোনা পরিস্থিতিতে আদালত বন্ধ হয়ে যাওয়ায় তখন আর রায় ঘোষণা হয়নি। আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু হলে গত বুধবার ৮ সেপ্টেম্বর রায়ের জন্য দিন রেখেছিলেন ট্রাইব্যুনাল তবে রায় প্রস্তুত না হওয়ায় বৃহস্পতিবার রায় ঘোষণার দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল ফরিদপুর কোতোয়ালি থানায় গত ২০১৫ সালের ১৬ আগস্ট এ সাংবাদিকের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন । ওই রাতেই গ্রেফতার হন প্রবীর সিকদার। পরে তাকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

ওই বছর ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান। মামলার অভিযোগ থেকে যানাযায়, প্রবীর সিকদার ২০১৫ সালের ১০ আগস্ট ফেসবুকে তৎকালীন এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

২০১৬ সালের ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনির হোসেন চার্জশিট দাখিল করেন। ওই বছরের ৪ আগস্ট প্রবীর সিকদারের বিরুদ্ধে চার্জ গঠন করেন ট্রাইব্যুনাল।

Similar Articles

Leave a Reply

Top