You are here
Home > গণমাধ্যম > জামিন পেলেন সাংবাদিক রোজিনা

জামিন পেলেন সাংবাদিক রোজিনা

প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক রোজিনা ইসলামকে জামিন দিয়েছেন আদালত।  

রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর ভার্চ্যুয়াল আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানিতে আপত্তি দেয়নি।তিনি আদালতকে বলেন, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই। এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পাঁচ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন।

গত ২০ মে বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর ভার্চ্যুয়াল আদালতে জামিন শুনানি হয়।শুনানী শেষে আদালত ২৩ মে রোববার আদেশে জন্য দিন ধার্য করেন ।

এদিন রোজিনা ইসলামের পক্ষে জামিন শুনানী করেন সিনিয়র আইনজীবী এহেসানুল হক সমাজী, ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া, আমিনুল গণি টিটো প্রমুখ আইনজীবী ।

অপর দিকে রাষ্ট্র পক্ষে জামিনের বিরোধীতায় শুনানীতে অংশ নেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ও সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ সেলিম রেজা প্রমুখ।

গত ১৮ মে মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম সাংবাদিক রোজিনা ইসলামের পাঁচ দিনের রিমান্ডের আবেদন নাকচ করে দিয়ে কারগারে পাঠান এবং ২০ মে বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন ।

এর আগে গত ১৭ মে সোমবার রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে সচিবালয় থেকে পুলিশি পাহারায় শাহবাগ থানায় নেওয়া হয়।

পরবর্তীতে রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় সরকারি নথি সরানো ও ছবি তোলার অভিযোগে স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব শিব্বির আহমেদ ওসমানী দণ্ডবিধি ৩৯৭ এবং ৪১১ অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট ১৯২৩ এর ৩/৫ এর ধারায় এই মামলাটি দায়ের করেন তাকেএকমাত্র আসামি করা হয়।

Similar Articles

Leave a Reply

Top