You are here
Home > জাতীয় > জাকিয়া হত্যা মামলায় স্বামীসহ চার জনের মৃত্যুদন্ড

জাকিয়া হত্যা মামলায় স্বামীসহ চার জনের মৃত্যুদন্ড

গোপালগঞ্জ জেলার বেদগ্রামের জাকিয়া মল্লিক হত্যা মামলার রায়ে তার স্বামী মোর্শেদায়ান নিশানসহ চার জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত।
মৃত্যুদন্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন, জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশানের ভাই এহসান সুশান, বোনজামাই মোহাম্মদ হাসান শেখ ও ম্যানেজার আনিসুর রহমান।
বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২-এর বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার আগে কারাগার থেকে এহসান সুশান, মোহাম্মদ হাসান  শেখ ও আনিসুর রহমানকে আজ আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।  
মোর্শেদায়ান নিশান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
রাষ্ট্রপক্ষের কৌসুলি আবু আব্দুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। 
মামলার অভিযোগ থেকে জানা যায়, যৌতুকের দাবিতে ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি রাতে গোপালগঞ্জের সিলনা রোড বেদগ্রাম ৬৩৯/৫ নম্বর বাড়িতে জাকিয়াকে নির্যাতন করা হয়। এ অভিযোগ পেয়ে পুলিশ জাকিয়ার স্বামী মোর্শেদায়ান নিশান, তার ভাই এহসান সুশান, বোনজামাই মোহাম্মদ হাসান শেখ ও ম্যানেজার আনিসুর রহমানকে আটক করে। 
ঘটনার পর জাকিয়াকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় জাকিয়ার বাবা জালাল উদ্দিন মল্লিক বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় মোর্শেদায়ান নিশানসহ আটক চারজনকে আসামি করা হয়। 
মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৬ সালের ৯ জুন আদালতে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ওই বছরের ৭ সেপ্টেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় আদালতে ২০ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top