You are here
Home > জাতীয় > চট্টগ্রামে গ্রাহকের টাকা আত্মসাতের দায়ে তিন ডাক অপারেটর কারাগারে

চট্টগ্রামে গ্রাহকের টাকা আত্মসাতের দায়ে তিন ডাক অপারেটর কারাগারে

সরকারি ডাক বিভাগের গ্রাহকদের আমানত থেকে ২৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চট্টগ্রাম জেনারেল পোস্ট অফিসের (জিপিও) তিনজন ডাক অপারেটরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
আজ মঙ্গলবার বাসসকে বিষয়টি নিশ্চিত করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু। এরআগে সোমবার (২২ আগস্ট) মহানগর দায়রা জজ বেগম জেবুননেছার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তারা। আদালত উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেয়।
অভিযুক্তরা হলেন- মো. জয়নাল আবেদীন, কবির আহমেদ ও মো. হাসান। এই মামলার অপর দুই আসামি হলেন সহকারী পোস্ট মাস্টার নূর মোহাম্মদ ও পোস্টাল অপারেটর সরওয়ার আলম খান।
তিনি আরও বলেন, এর আগে আদালত দুদকের দাখিল করা চার্জশিট গ্রহণ করেছে। দুদকের তদন্তে তাদের (ডাক অপারেটরদের) সম্পৃক্ততা পাওয়া গেছে। পাঁচজন আসামিদের মধ্যে দুই জন হাইকোর্ট থেকে জামিন নিয়েছে। মামলাটি বিচারের জন্য বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। 
আদালত সুত্র জানায়, কারাগারে পাঠানো এই তিন আসামিসহ পাঁচজনের বিরুদ্ধে গত ৭ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় দুদক। এতে বলা হয়, ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত গ্রাহকদের অর্থ সঠিক হিসাবের পরিবর্তে ভুয়া হিসাবে জমার পর উত্তোলন করেন তারা। যোগসাজশের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিরা ৯টি সঞ্চয়ী ও একটি মেয়াদি হিসাবের বিপরীতে মোট ২৯ কোটি ৩ লাখ ৯২ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই বছরের ২১ অক্টোবর মামলা করে দুদক। পরে তদন্তে মোট ২৯ কোটি টাকা আত্মসাতের তথ্য পায় দুদক।

Similar Articles

Leave a Reply

Top