You are here
Home > জাতীয় > গানের মাধ্যমে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন

গানের মাধ্যমে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন

:গানের মাধ্যমে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত।

মামলার অপর দুই আসামি হলেন—শাজাহান ও ইকবাল হোসেন।

গতকাল সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে আসামিপক্ষে আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন, অপর দিকে সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম চার্জ গঠনের আবেদন জানান।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৭ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছন ট্রাইব্যুনাল।

২০২০ সালের ৩১ জানুয়ারি ইমরুল হাসান নামে এক আইনজীবী রিতা দেওয়ানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।

বাদীর জবানবন্দি গ্রহণের পর ট্রাইব্যুনালের বিচারক অভিযোগের বিষয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার আর্জিতে বলা হয়েছে, সম্প্রতি একটি পালাগানের আসরে রিতা দেওয়ান মহান আল্লাহকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে গানের ওই ভিডিওটি ভাইরাল হয়। এই বক্তব্যের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

গত বছর ২০ অক্টোবর তিনজনকে অভিযুক্ত করে পিবিআই প্রতিবেদন দাখিল করে। এরপর গত ২ ডিসেম্বর ওই তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল। গত ১৩ জানুয়ারি রিতা দেওয়ানসহ তিনজন আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন আসামিরা ।

Similar Articles

Leave a Reply

Top