You are here
Home > জাতীয় > কৃষি ও ক্ষুদ্র এসএমই উদ্যোক্তাদের সাথে শাহ্জালাল ইসলামী ব্যাংকের উঠান বৈঠক

কৃষি ও ক্ষুদ্র এসএমই উদ্যোক্তাদের সাথে শাহ্জালাল ইসলামী ব্যাংকের উঠান বৈঠক

সরকারের আর্থিক অর্ন্তভুক্তিমূলক কার্যক্রম, টেকসই অর্থায়ন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও আর্থিক কর্মকান্ডে নারীদের অংশগ্রহণকে উৎসাহিত করণের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড শনিবার ঢাকার অদূরে বিরুলিয়া, সাভার এলাকায় একটি উঠান বৈঠকের আয়োজন করে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোঃ আখতার হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃষি ও এসএমই খাতে নতুন উদ্যোক্তা ও স্ব-কর্মসংস্থানে উৎসাহিত করে বক্তব্য প্রদান করেন। বিশেষ অতিথি হিসেবে মূল্যবান বক্তব্য প্রদান করেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিউট এর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব জনাব মোঃ আব্দুল করিম এনডিসি, রিসডা-বাংলাদেশ লিঃ এর নির্বাহী পরিচালক জনাব মোঃ হেমায়েত হোসেন এবং বাংলাদেশের বিশিষ্ট কৃষি গবেষক ও বিজ্ঞানী জনাব কাজী গোলাম আলী সুমন। অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মে (ভিডিও কনফারেন্স এর মাধ্যমে) অংশগ্রহণ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব এম. শহীদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান জনাব মোঃ আব্দুর রহিম, প্রধান নারী উন্নয়ন কর্মকর্তা জনাব ফারজানা আফরোজ, মিরপুর শাখার ব্যবস্থাপক-সহ ব্যাংকের নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত বৈঠকের প্রধান উদ্দেশ্য ছিল গ্রাহকদের সহিত সরাসরি আলোচনার মাধ্যমে তাদের ব্যবসায়িক উদ্যোগ, আর্থিক প্রয়োজনীয়তা বিষয়ে অবগত হওয়া ও মত বিনিময় করা। এর মাধ্যমে শাহজালাল ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ বিনিয়োগের নতুন-নতুন উদ্ভাবনী ক্ষেত্র তৈরি করে প্রান্তিক পর্যায়ে গ্রাহকদের দোরগোঁড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
শাহ্জালাল ইসলামী ব্যাংক লিঃ ২০০৯ সাল থেকে নিজস্ব নেটওয়ার্ক এবং এনজিও লিংকেজের মাধ্যমে কৃষি ও পল্লী বিনিয়োগের লক্ষ্যমাত্রা সফলতার সাথে অর্জন করছে। বিগত অর্থ বছর গুলোতে লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শাহ্জালাল ইসলামী ব্যাংক লিঃ বাংলাদেশ ব্যাংকের গভর্নর মহোদয়ের নিকট থেকে “লেটার অব এ্যাপ্রিসিয়েশন” অর্জন করেছে এবং কৃষি বিনিয়োগের প্রতিটি সেক্টরে শতভাগ সফলতা অর্জন করেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড প্রান্তিক পর্যায়ে ভূমিহীন কৃষকদেরকে ব্যাংক মুখী করতে ১০ টাকায় ব্যাংক হিসাব খোলা, সর্বোচ্চ ১০ কর্ম দিবসের মধ্যে বিনিয়োগ আবেদন নিস্পত্তিকরণ করে থাকে এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক লিঃ তার প্রতিটি শাখায় একজন কৃষি বিনিয়োগ কর্মকর্তা মনোনীত করেছে। পুরুষদের পাশাপাশি নারীদের-কে কৃষিকাজে সম্পৃক্ত করার লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড নিজস্ব নেটওয়ার্ক এবং এনজিও লিংকেজের মাধ্যমে বিনিয়োগ সুবিধা প্রদান করছে।

Similar Articles

Leave a Reply

Top