You are here
Home > জাতীয় > কুমারী সেজে বিয়ে অবশেষে সাজা

কুমারী সেজে বিয়ে অবশেষে সাজা

একাধিক বিয়ের পরও নিজেকে অবিবাহিত(কুমারী)পরিচয়ে বিয়ে করে প্রতারণার মামলায় শাহরীন ইসলাম নীলা(২৪) নামে এক নারীকে এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালত এক বছর কারাদণ্ডসহ দশ হাজার টাকা অর্থদণ্ড করেছে, অনাদায়ে তাকে আরও ৩ মাস বেশী কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় নীলা অনুপস্থিত ছিলেন। আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় নীলার মা রাজিয়া বেগম এবং বাবা শাহ আলমকে খালাস দিয়েছেন আদালত।বাদীপক্ষের আইনজীবী পিকে আব্দুর রব রায়ের বিষয়টি নিশ্চত করেন।

মামলার আরজি থেকে জানা গেছে, নীলা নিজেকে অবিবাহিত পরিচয়ে ২০১৪ সালের ৩ জুলাই ইমরান শেখের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর ইমরান জানতে পারেন যে নীলার পূর্বে আরও একাধিক বিয়ে ছিল এভাবে তিনি একাধিক বিয়ে করে পরবর্তীতে তালাক দিয়ে দেনমোহরের টাকা আদায় করেছেন।

উল্লেখ্য ২০১৬ সালের ১৬ জুন ঢাকার খুলনা জেলার রূপসা থানা নৈহাটি গ্রামের আবুল খায়েরের ছেলে ইমরান শেখ ঢাকার সিএমএম আদালতে এ মামলা করেন। মামলাটি আদালত আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। পরবর্তীতে আসামিরা আদালতে হাজির হয়ে জামিন নেন।আদালত ৩ জনের সাক্ষ্য গ্রহণ করে এ মামলায় রায় প্রদান করেন ।

Similar Articles

Leave a Reply

Top