You are here
Home > জাতীয় > এসকে সিনহা টাকা পাচারের মামলায় রায় ৯ নভেন্বর

এসকে সিনহা টাকা পাচারের মামলায় রায় ৯ নভেন্বর

আদালত প্রতিবেদক: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় রায়ের তারিখ আবারো পিছিয়ে ৯ নভেন্বর দিন ধার্য করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত ।তবে, রায় প্রস্তুত না হওয়ায় এদিনের তারিখ পিছিয়ে ৯ নভেম্বর ধার্য করেন বিচারক।

গত ১৪ নভেন্বর রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ৫ অক্টোবর দিন ধার্য করেন একই আদালত, তবে, সেদিন অসুস্থতার কারণে আদালত ছুটিতে থাকায় রায়ের জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেন ভারপ্রাপ্ত আদালত।

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায় পলাতক রয়েছেন।

আসামিদের মধ্যে ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) কারাগারে। ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা জামিনে আছেন। ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলা করেন।

মামলা তদন্ত কর্মকতা দুদক পরিচালক বেনজীর আহমেদ একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করেন আদালতে । গত বছর ১৩ আগস্ট একই আদালত ১১ আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২)(৩) এছাড়া মানি লন্ডারিং আইনের ৪(৩) ধারায় চার্জ গঠন করেন। মামলায় চার্জশিটভুক্ত ২১ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্য গ্রহন শেষ হয় গত ২৪ আগস্ট  ।

Similar Articles

Leave a Reply

Top