You are here
Home > জাতীয় > উচ্ছেদের ঘোষণায় স্বপ্রণোদিত হয়ে স্থাপনা উচ্ছেদ করছে স্বয়ং দখলদারেরা

উচ্ছেদের ঘোষণায় স্বপ্রণোদিত হয়ে স্থাপনা উচ্ছেদ করছে স্বয়ং দখলদারেরা

অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) এমন ঘোষণায় স্বপ্রণোদিত হয়ে নিজেরাই স্থাপনা উচ্ছেদ করেছে দখলদারেরা। 
রোববার রাতে নগরীর নিমতলী মোড়ে এমন ঘটনা ঘটে। আজ এই ঘটনা প্রত্যক্ষ করে নগর কর্তৃপক্ষ। 
আজ নিমতলী মোড়ের অবৈধ দখলদারদের উচ্ছেদ করার ঘোষণা দিয়ে গতকাল রোববার বিকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি বিভাগ থেকে সেই এলাকায় মাইকিং করা হয়। এ সময় সেখানে অবৈধভাবে দখল করে রাখা দোকানগুলোকে লাল কালি দিয়েও চিহ্নিত করে দেয়া হয়। 
সে অনুযায়ী উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান, অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল, পুলিশ সদস্য, কর্পোরেশনের সার্ভেয়ার, পেশকার, উচ্ছেদ শ্রমিকসহ উচ্ছেদ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ নিমতলী মোড়ে যান। কিন্তু সেখানে যাওয়ার পর তারা সকলেই বিস্মিত হন। ইতোমধ্যে লাল কালিতে চিহ্নিত ১৫টি দোকান কে বা কারা রাতের মধ্যে উচ্ছেদ করে ফেলেছেন। পরে খবর নিয়ে জানা যায় যে, দখলদারেরা নিজ উদ্যোগেই গতরাতে তা উচ্ছেদ করেছে।     
সামগ্রিক বিষয়ে কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ‘আজকের উচ্ছেদ নিয়ে গতকাল নিমতলী মোড়ে মাইকিং করা করা এবং লাল কালি দিয়ে সেগুলো চিহ্নিত করে দেয়া হয়। আজ আমরা বিস্ময়ের সাথে লক্ষ্য করেছি যে- দখলদারেরাই নিজ উদ্যোগে অবৈধ দখলদারিত্বের অবসান ঘটিয়েছি।’

Similar Articles

Leave a Reply

Top