You are here
Home > জাতীয় > আবদুস সোবহান মিয়ার বিরুদ্ধে বাড়ী ক্রয়সহ অভিযোগ তদন্তে হাইকোর্টের নির্দেশ

আবদুস সোবহান মিয়ার বিরুদ্ধে বাড়ী ক্রয়সহ অভিযোগ তদন্তে হাইকোর্টের নির্দেশ

যুক্তরাষ্ট্রে বাড়ি কেনাসহ সংসদ সদস্য ড. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) বিরুদ্ধে আনীত অভিযোগ দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

তিনি আদালতের আদেশের বিষয়টি বাসস’কে জানান। আদালতে দুদকের পক্ষে ছিলেন সিনিয়র এডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে মো. আবদুস সোবহান মিয়ার (গোলাপ) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৯টি বাড়ি কেনার বিষয়ে অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সৈয়দ সায়েদুল হক সুমন সাংবাদিকদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতির বিরুদ্ধে তার দৃঢ় অবস্থান ব্যক্ত করেছিলেন। তার সূযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার।

প্রধানমন্ত্রী বলেছেন তিনি সংশ্লিষ্ট সকলকে সূযোগ-সুবিধা নিশ্চিত করেছেন। তবুও কেন দুর্নীতি করতে হবে। আজ দেশ প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে। এ উন্নয়নে বড় বাধা এখন দুর্নীতি। এ বিষয়টি আদালতে বলেন ব্যারিস্টার সুমন।

আদালত শুনানি শেষে ওই আদেশ দেন। চার মাসের মধ্যে অনুসন্ধানের প্রতিবদেন দাখিলে বলা হয়েছে।

মো. আবদুস সোবহান মিয়া ২০১৮ সালের ডিসেম্বর মাদারীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সস্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিতে তিনি প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পান। তিনি দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকও ছিলেন।

Similar Articles

Leave a Reply

Top