You are here
Home > জাতীয় > আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের আরো দুই সদস্য রিমান্ডে

আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের আরো দুই সদস্য রিমান্ডে

ভারতে টানা ৭৭ দিন ভয়ানক নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেওয়া তরুণীর হাতিরঝিল থানায় দায়ের করা মামলায় আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের আরো দুই সদস্যকে পাচঁ দিন করে রিমান্ড মন্জুর করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদ আদালতে  মামলায় তদন্ত কর্মকর্তা  আসামিদের হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে আবেদন করেন ।উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আমিরুল ইসলাম  ও আবদুস সালাম মোল্লা।

গত ৩ জুন বৃহস্পতিবার মেহেদি হাসান, মহিউদ্দিন ও আবদুল কাদের এ তিনজনকে পাচঁ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তাদের দেওয়া তথ্য অনুযারী আমিরুল ইসলাম  ও আবদুস সালাম মোল্লাকে সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা থেকে সোমবার পুলিশ গ্রেফতার করে।

 মামলার অভিযোগ থেকে যানাযায়, মোবাইল অ্যাপ টিকটক হ্যাংআউটের কথা বলে ঘর থেকে বের হওয়ার পর আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের খপ্পরে পড়েন রাজধানীর হাতিরঝিল থানা এলাকার এই তরুণী।ভারতে টানা ৭৭ দিন ভয়ানক নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেন পুলিশের নিকট। ভারতে পাচার হওয়া তরুণী জানান, ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি কুষ্টিয়া জেলায় বাউল লালন শাহ মাজারে আয়োজিত টিকটক হ্যাংআউটে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে ভিকটিমকে ভারতে পাচার করে রিফাতুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয় বাবু। পাচারকারী চক্রের খপ্পরে পড়ার পর থেকে পালিয়ে দেশে ফেরা পর্যন্ত তরুণী লোমহর্ষক নির্যাতনের শিকার হন। ওই তরুণী পুলিশকে বলেন, ভারতে পাচারের পর ভিকটিমকে ব্যাঙ্গালুরুতে আনন্দপুর এলাকায় পর্যায়ক্রমে কয়েকটি বাসায় রাখা হয়। এ সময় চক্রের মাধ্যমে পাচার হওয়া আরও কয়েক বাংলাদেশি নারীকে দেখতে পান। যাদের সুপার মার্কেট, সুপার শপ বা বিউটি পার্লারে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করা হয়। ব্যাঙ্গালুরুতে পৌঁছার কয়েক দিন পরই ভিকটিমকে চেন্নাইয়ের ওওয়াইকিউ হোটেলে ১০ দিনের জন্য পাঠানো হয়। সেখানে অমানবিক শারীরিক ও বিকৃত যৌন নির্যাতন করা হয়। জোরপূর্বক মাদকদ্রব্য সেবন করিয়ে নির্যাতনের ভিডিও ধারণ করা হয়। এসব ভিডিও দেশে পরিবারের সদস্য এবং পরিচিতদের কাছে পাঠিয়ে দেওয়ার হুমকি দিয়ে জিম্মি করে রাখা হয়। এভাবে টানা ৭৭ দিন তাকে নির্যাতন করা হয়। এক পর্যায়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাওয়া তরুণীর সহযোগিতায় বেঙ্গালুরু থেকে পালিয়ে আসেন ভিকটিম।

Similar Articles

Leave a Reply

Top