You are here
Home > খেলাধুলা > হংকংকে হালকাভাবে না নিতে পরামর্শ ইনজামামের

হংকংকে হালকাভাবে না নিতে পরামর্শ ইনজামামের

চলমান এশিয়া কাপে আগামীকাল  হংকং এর বিপক্ষে ম্যাচকে  হালকাভাবে  না নিতে পাকিস্তানের প্রতি পরামর্শ দিয়েছে  দেশটির সাবেক অধিনায়ক  ইনজামাম উল হক।  হংকং এর বিপক্ষে  গ্রুপ পর্বে  আগামীকাল শেষ ম্যাচে জিতলেই  টুর্নামেন্টের  সুপার ফোর নিশ্চিত করবে পাকিস্তান।  আবার  কালকের ম্যাচে হংকং জিতলে তারাও  যাবে সুপার ফোর এ।  এমন সমীকরনের কারণেই  হংকং ম্যাচকে  হাল্কাভাবে  না নিতে নিজ দলকে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক কোচ ইনজামাম। 
তিনি বলেনর, কোন দলকে হালকাভাবে নেয়া উচিত নয়। তাই হংকংকেও পাকিস্তানের হালকাভাবে নেওয়া উচিৎ নয়। 
ভারতের কাছে ৫ উইকেটে হার দিয়ে এবারের এশিয়া কাপ শুরু করে পাকিস্তান। পাকিস্তানের মত নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হারে হংকংও। তাই পাকিস্তান-হংকং এখন একই সমীকরণের সামনে দাঁিড়য়ে।
গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতলে সুপার ফোরের টিকিট পাবে। আর হেরে গেলে গ্রুপ পর্ব থেকে এবারের এশিয়া কাপের মিশন শেষ করবে।
হংকংয়ের বিপক্ষে ম্যাচ সামনে রেখে পাকিস্তানের সংবাদমাধ্যমে কথা বলেছেন ইনজামাম। তিনি বলেন, ‘কোন দলকেই হালকাভাবে নেয়া উচিত নয়। তাই আগামী ম্যাচকে হালকাভাবে নেয়া উচিত হবে না বাবরের দলের।’
ইনজামাম আরও জানান, হংকংয়ের বিপক্ষে ম্যাচে সুযোগ পাওয়া উচিত হায়দার আলির। আর খুশদিল শাহ ও আসিফ আলিকে নিয়ে ঝুঁিক নেয়া উচিত পাকিস্তানের।
সেই সাথে মিডল-অর্ডারে সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ শোয়েব মালিককে মিস করছেন ইনজামাম। তিনি জানান, মালিকের মতো একজন খেলোয়াড় পাকিস্তান দলে থাকলে ভালো হতো।
ইনজামাম মনে করেন, বড় ম্যাচে খেলোয়াড়দের উপর বাড়তি চাপ থাকে। আর সকল খেলোয়াড়ই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করে।
তিনি বলের, ‘দলের চাপের কথা আমরা কল্পনাও করতে পারি না। দলের সকলেই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করছে এবং চেষ্টা অব্যাহত রাখবে।’

Similar Articles

Leave a Reply

Top