You are here
Home > খেলাধুলা > সংঘর্ষে মেক্সিকোতে ফুটবল ম্যাচ বাতিল

সংঘর্ষে মেক্সিকোতে ফুটবল ম্যাচ বাতিল

মেক্সিকোতে  এক ফুটবল ম্যাচ চলাকালীন তুমুল সংঘর্ষে অন্তত ২২ জন আহত হবার খবর পাওয়া গেছে। ২০২২ ক্লসুরা ফুটবল টুর্নামেন্টের নবম রাউন্ডের ম্যাচে স্বাগতিক কুয়েরেটারো ও এ্যাটলাস একে অপরের মুখোমুখ হয়েছিল। কিন্তু লা কোরেগিডুরা স্টেডিয়ামের ম্যাচে ৬৩ মিনিটের সময় উভয় দলের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে ম্যাচটি শেষ পর্যন্ত বাতিল করা হয়। 
স্টেডিয়ামে আগত সমর্থকরা যাতে নিরাপদে বেড়িয়ে যেতে পারে সে কারনে কর্তব্যরত নিরাপত্তা কর্মীরা সবগুলো গেট খুলে দিয়েছিল। কিন্তু ম্যাচটি আর শেষ পর্যন্ত মাঠে গড়াতে পারেনি। খেলোয়াড়দের নিরাপদেই ড্রেসিং রুমে ফিরিয়ে নেয়া হয়েছে। 
সমর্থকরা একে অন্যের সাথে এতটাই সংঘর্ষে লিপ্ত হয়ে উঠেছিল তা এক পর্যায়ে ভয়াবহ আকার ধারন করে। এক পক্ষ আরেক পক্ষের উপর বিভিন্ন বস্তু ছুঁড়ে মারার পাশাপাশি শারিরীক ভাবেও লাঞ্ছিত করা শুরু করে। এই সংঘর্ষে মাঠের বাইরে থাকা ভিএআর মনিটর ক্ষতিগ্রস্থ হয়েছে। কিছুক্ষনের মধ্যেই সংঘর্ষের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া শুরু হয়।
ঘটনার সত্যতা স্বীকার করে কুয়েরেটারো শহরের সিভিল প্রটেকশন বিভাগ থেকে বিবৃবিতে জানানো হয়েছে, ‘এই ঘটনায় অন্তত ২২ জন গুরুতর আহত হয়েছেন। তবে কেউ নিহত হয়েছে বলে কোন খবর পাওয়া যায়নি। ম্যাচটি ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।’
সফরকারী এ্যাটলাস ক্লাব লিগের যথাযথ কর্তৃপক্ষ ও লিগের কাছে সুষ্ঠ তদন্তের পাশপাশি পরবর্তীতে নিরাপত্তা ব্যবস্থা আরো জোড়ালো করার দাবী জানিয়েছে। 
কুয়েরেটারো গর্ভনর মরিসিও কুরি বলেছেন পুরো বিষয়টি নিয়ে অবশ্যই ক্লাব মালিকের সুস্পষ্ট ব্যাখ্যা দিতে হবে।

Similar Articles

Leave a Reply

Top