You are here
Home > খেলাধুলা > শ্রীলংকা সিরিজকে বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে দেখছে দ. আফ্রিকা

শ্রীলংকা সিরিজকে বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে দেখছে দ. আফ্রিকা

আসন্ন  শ্রীলংকা সফরটিকে  বেশ গুরুত্বপুর্ন মনে করছে দক্ষিণ আফ্রিকা  ক্রিকেট দল। আগামী মাসে শ্রীলংকা সফরে সিমিত ওভারের  সিরিজ খেলবে প্রোটিয়ারা।

২ থেকে ১৪ সেপ্টেম্বরে এই সফর সুচিতে রয়েছে তিনটি করে  ওয়ানডে ও  টি-২০ ম্যাচ। যদিও সিরিজে শীর্ষস্থানীয় কিছু খেলোয়াড়কে বিশ্রামে রাখতে পারে প্রোটিয়ারা। তারপরও সংযুক্ত  আরব আমিরাতে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের  আগে  উপমহাদেশের  এ সফরটি মেগা ইভেন্টের  প্রস্তুতি হিসেবে  দেখছে  দলটি। 

দক্ষিন আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা বলেন, চলতি বছরের শেষ ভাগের টি-২০ বিশ^কাপের প্রস্তুতির অংশ হিসেবে শ্রীলংকার ওয়ানডে সিরিজে অংশ নিচ্ছেন তারা। কারণ সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন অনেকটাই শ্রীলংকার মতো।  

এই সিরিজে প্রোটিয়া খেলছেন না দলের সম্মুখ সারির ব্যাটসম্যান কুইন্টন ডি কক ও সিমার লুঙ্গি এনগিডি। মারকুটে মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলার বর্তমানে ইনজুরি থেকে মুক্তির অপেক্ষায় রয়েছেন। তবে ১০ সেপ্টেম্বর টি-২০ সিরিজ শুরুর সময় এদের সবাইকেই পাওয়া যাবে স্কোয়াডে।   

২৩ আগস্ট,  শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে প্রোটিয়া অধিনায়ক সাংবাদিকদের বলেন,‘ সেখানে যেমন সুযোগ রয়েছে তেমনি আমাদের জন্য কন্ডিশনে মানিয়ে নেবার চ্যালেঞ্জও অপেক্ষা করছে। প্রথমে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। তবে সেটিও হবে বিশ্বকাপের প্রস্তুতি। যাতে আত্মবিশ্বাস পাওয়া যায়।  

ঐতিহ্যগতভাবেই স্পিন সহায়ক কন্ডিশনে ধুকতে হয় দক্ষিন আফ্রিকাকে। তবে ২০১৪ ও ২০১৬ সালে শ্রীলংকার বিপক্ষে সিমিত ওভারের দুটি সফরেই সফল হয়েছে তারা।

বাভুমা বলেন,‘ এই ধরনের চাপ নেয়ার সুযোগটি আমাদের জন্য বেশ ভাল হয়েছে। বিশেষ করে ব্যাটসম্যানদের জন্য। এই মুহুর্তে দলীয় পারফর্মেন্সে  দলের বোলিং অবস্থা খুবই ভাল। এখন ব্যাটসম্যানদের সুযোগ নিজেদের ঝালিেেয় নেবার।’   

সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলংকার রাজধানী কলম্বোতে। 

Similar Articles

Leave a Reply

Top