You are here
Home > খেলাধুলা > লা লিগা: সুয়াজের গোলে স্বস্তির জয় অ্যাটলেটিকোর

লা লিগা: সুয়াজের গোলে স্বস্তির জয় অ্যাটলেটিকোর

লুইস সুয়ারেজের নজড়কাড়া সেই ঐতিহ্যবাহী শটের গোল স্বস্তি ফিরিয়ে এনেছে অ্যাটলেটিকো মাদ্রিদে শিবিরে। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলার আগে গতকাল লা লিগায় ওসাসুনার বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করেছে ক্লাবটি। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের নকআউটপর্বে ইউনাইটেডের মুখোমুখি হবে অ্যাটলেটিকো। 
পামপ্লেনায় অনুষ্ঠিত ম্যাচে জোয়াও ফেলিক্সের গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। এরপর আসে সুয়ারেজের সেই নজর কাড়া শটের গোলটি। ম্যাচের শেষভাগে অ্যাটলেটিকোর হয়ে তৃতীয় গোলটি করেছেন অ্যাঞ্জেল কোরেয়া।
এই জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষ চারে ফিরে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ইউরোপীয় আসরে শেষ ষোলর ম্যাচে ইউনাইটেডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতার আগে এই জয়টি উজ্জীত করবে অ্যাটলেটিকোকে।   
এখন কোচ দিয়েগো সিমিওনের একমাত্র অস্বস্তি শুধু মধ্যমাঠে। দলের সেন্ট্রাল ডিফেন্ডার হোসে জিমেনেজ ইনজুরিতে পড়েছেন। বদলী দিয়ে বিরতির সময় মাঠ থেকে তুলে নেয়া হয় তাকে। সপ্তাহের মধ্যভাগে ইউরোপীয় মিশনে এখন তার অংশগ্রহন অনেকটাই অনিশ্চিয়তার মধ্যে পড়ে গেছে। দুই ম্যাচ হাতে থাকা বার্সেলোনা এখন অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে তিন পয়েন্টে পিছিয়ে আছে। 
এদিকে আরনাউদ দানজুমার হ্যাটট্রিকে গ্রানাডায় অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে ভিয়ারিয়াল ৪-১ গোলে জয়লাভ করেছে। এই জয়ে তারাও চ্যাম্পিয়ন্স লিগের জন্য এখন গুরুত্বপুর্ন দাবীদার হয়ে উঠেছে।  সমান সংখ্যক ম্যাচ খেলে অ্যাটলেটিকোর চেয়ে সমান তিন পয়েন্টে পিছিয়ে রয়েছে উনাই এমেরির শিষ্যরা। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলয় জুভেন্টাসকে আতিথেয়তা দিবে তারা। 
সপ্তাহের মধ্যভাগে তলানির দল লেভান্তের কাছে ১-০ গোলে হেরে হুমকিতে পড়ে যায় অ্যাটলেটিকোর শীর্ষ চারের আসন। ছয় ম্যাচে সেটি ছিল তাদের চতুর্থ হার। তবে ওসাসুনার বিপক্ষে এই পারফর্মেন্স যে অ্যাটলেটিকোর জন্য শুধু প্রেরনাদায়ী তা নয়, আট ম্যাচের মধ্যে প্রথম তারা কোন গোল হজাম না করেই জয়লাভ করেছে। সুয়ারেজ ও ফেলিক্সের গোল ছাড়াও এটি দলটির মনোবলকেও চাঙ্গা করেছে। 
ম্যাচের তৃতীয় মিনিটে গোল করেই লেভান্তের কাছে হারের ক্ষতে প্রলেপ লেপন করেন ফেলিক্স। কর্নারের বল হেরেরা প্রতিহত করতে ব্যর্থ হলে সুযোগটি কাজে লাগান তিনি। 
বিরতি থেকে ফিরে উজ্জীবিত হয়ে খেলতে থাকে স্বাগতিক ওসাসুনা। কিন্তু তাদের ওই প্রচেস্টা থামিয়ে দেন সুয়ারেজ। ৫৯ মিনিটে ফেলিক্সের দূরপাল্লার শটের বল বাঁ পায়ে জালে জড়িয়ে দেন তিনি।
ম্যাচের ৮৯ মিনিটে অ্যাটলেটিকোর হয়ে তৃতীয় গোলটি করেন বদলী হিসেবে আসা কোরেয়া। এতেই ৩-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে সিমিওনের শিষ্যরা।

Similar Articles

Leave a Reply

Top