You are here
Home > খেলাধুলা > লা লিগা: বেনজেমার জোড়া গোলে মায়োর্কাকে হারিয়ে আরো এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

লা লিগা: বেনজেমার জোড়া গোলে মায়োর্কাকে হারিয়ে আরো এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

করিম বেনজেমার জোড়া গোলে সোমবার লা লিগায় মায়োর্কাকে ৩-০ ব্যবধানে  পরাজিত করে আরো এগিয়ে গেছে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। এনিয়ে লিগে টানা চতুর্থ জয় নিশ্চিত করলো গ্যালাকটিকোরা। নিজের দুই গোল করার পাশাপাশি ভিনিসিয়াস জুনিয়রকে দিয়ে ম্যাচের প্রথম গোলটিও করিয়েছেন বেনজেমা। 
এই জয়ে কার্লো আনচেলত্তির দল ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার থেকে ১০ পয়েন্ট এগিয়ে গেছে। রোববার রায়ো ভায়োকানোর সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল সেভিয়া। লা লিগায় চলতি মৌসুমে গত আট ম্যাচে এটি সেভিয়ার ষষ্ঠ ড্র। 
লা লিগার ইতিহাসে মৌসুমের এই সময়ে এসে ১০ বা তার বেশী পয়েন্ট নিয়ে এগিয়ে থাকা দলটি শিরেপা জিতেনি এমন নজির নেই। ২২ মিনিট পর ভিনিসিয়াসকে ফাউলের অপরাধে পেনাল্টি উপহার পায় সফরকারীরা। স্পট কিক থেকে বেনজেমা ব্যবধান দ্বিগুন করেন। ৮২ মিনিটে মার্সেলোর ক্রস থেকে হেডের সাহায্যে নিজের দ্বিতীয় গোল পূরনের পাশাপাশি দলের জয় নিশ্চিত করে ফরাসি তারকা বেনজেমা। কিন্তু এই গোলের সময় তিনি বাম পায়ের পেশীতে আঘাত পেয়েছেন। ইনজুরির কারনে কাল রডরিগোও মাঠ ছাড়তে বাধ্য হন। মায়োর্কার ডিফেন্ডার এন্টোনিও রাইলোর চ্যালেঞ্জে ২১ বছর বয়সী   ব্রাজিলিয়ান এই তরুণ  উইঙ্গার ডান পায়ে ব্যাথা পেয়ে ৭১ মিনিটে মাঠত্যাগ করেন। এই ফাউলে রাইলোকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করা হয়। 
রিয়াল মাদ্রিদের পরিচালক এমিলিও বুট্রাগুয়েনো ম্যাচ শেষে বলেছেন, ‘রডরিগোর চ্যালেঞ্জটি মোটেই ভাল ছিলনা। ভিনিসিয়াসকেও যেভাবে ফাউল করা হয়েছে তা মোটেই গ্রহনযোগ্য নয়। ফুটবল বিশ্বের সদস্য হিসেবে খেলোয়াড়দের রক্ষা করার দায়িত্ব আমাদেরই। সুন্দর একটি ম্যাচে এই ধরনের বাজে মানসিকতা কোনভাবেই অনুমোদন হতে পারেনা।’
বার্সেলোনার বিপক্ষে রোববার মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকোতে বেনজেমা ও রডরিগোর খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যদিও মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছেন এখনো ইনজুরির মাত্রা সম্পর্কে তিনি নিশ্চিত নন। স্প্যানিশ গণমাধ্যম অবশ্য জানিয়েছে বেনজেমার তুলনায় রডরিগোর ইনজুরি কিছুটা হলেও শঙ্কা জাগাচ্ছে। আনচেলত্তি বলেছেন পুরো বিষয়টি নিয়ে আমাদের আরো কিছু সময় অপেক্ষা করতে হবে। তবে তিনি আশা করছেন ইনজুরির মাত্রাটা ততটা গুরুতর নয়। 
লিগে টানা পঞ্চম পরাজয়ে রেলিগেশন শঙ্কায় রয়েছে মায়োর্কা। ড্রপ জোন থেকে দুই পয়েন্ট উপরে থেকে তারা বর্তমানে টেবিলের ১৬তম স্থানে রয়েছে।

Similar Articles

Leave a Reply

Top