You are here
Home > খেলাধুলা > রহস্যজনক’ শাস্তি রয়ের

রহস্যজনক’ শাস্তি রয়ের

‘রহস্যজনক’ শাস্তি পেলেন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দুই ম্যাচের জন্য নিষেধাজ্ঞার সাথে দুই হাজার ৫শ পাউন্ড জরিমানা করা হয়েছে রয়কে। 
তবে ইসিবির পক্ষ থেকে শাস্তির  কোন কারণ না জানানোয় সৃষ্টি হয়েছে রহস্যের। 
বিবৃতিতে ইসিবি বলেছে, রয় এমন আচরণ করার অভিযোগ স্বীকার করেছে, যা ক্রিকেটের স্বার্থের জন্য ক্ষতিকর হতে পারে বা ইসিবিকে অসম্মানিত করতে পারে।
ইসিবির বিবৃতিতে আরও বলা হয়েছে, আগামী ১২ মাস রয়ের উপর নজর থাকবে বোর্ডের। এই সময়ে তার আচরণের ওপর ভিত্তি করে থাকবে স্থগিত নিষেধাজ্ঞাও। আগামী ৩১ মার্চের মধ্যে জরিমানার টাকা পরিশোধ করতে হবে রয়কে। 
ক্রিকেট ডিসিপ্লিন কমিশনের (সিডিসি) প্যানেলের দাবি, ইসিবির নিয়ম অনুযায়ী ৩.৩ নম্বর ধারা ভঙ্গ করেছেন রয়। সিডিসি ইসিবির পেশাদার ঘরোয়া ক্রিকেটের শাস্তিমূলক মামলার শুনানি করে থাকে।
সম্প্রতি সময়ে ক্রিকেট থেকে বিরতিতে আছেন রয়। এজন্য আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাট টাইটানসের হয়ে খেলার কথা ছিল তার। তাকে ২ কোটি রুপিতে দলে নিয়েছিলো গুজরাট। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই আইপিএল থেকে সরে গেছেন তিনি। পরিবারকে সময় দিতেই এমন সিদ্বান্ত নেন তিনি। বর্তমানে পরিবারের সাথে মালদ্বীপে আছেন রয়। এমনকি সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপেও খেলবেন না। 

Similar Articles

Leave a Reply

Top