You are here
Home > খেলাধুলা > যেভাবেই হোক জয় পেয়ে খুশি মার্টিনেজ

যেভাবেই হোক জয় পেয়ে খুশি মার্টিনেজ

বিশ্বকাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে দুই ফেবারিট আর্জেন্টিনা ও জার্মানি। সেখানে কানাডার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে দলের বাজে পারফরমেন্সের পরও জয় নিয়ে মাঠ ছাড়তে পারায় মহাখুশি বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ।

গতরাতে বিশ^কাপে গ্রুপ-এফ’র ম্যাচে বেলজিয়াম ১-০ গোলে হারিয়েছে কানাডাকে। ৪৪ মিনিটে বেলজিয়ামের পক্ষে জয়সূচক গোলটি করেন স্ট্রাইকার মিশি বাটশুয়াই।

পুরো ম্যাচে কানাডার আক্রমনে কোনঠাসা ছিলো বেলজিয়াম। পেনাল্টি পেয়েও গোল করতে পারেনি কানাডার স্ট্রাইকার আলফোনসো ডেভিস। দারুন দক্ষতায় ডেভিসের পেনাল্টি রুখে দেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তাই বলতে গেলে ভাগ্যের জোড়েই জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

পুরো ম্যাচের পরিসংখ্যান অনুযায়ী বেলজিয়ামের গোল মুখে ২২টি শট নিয়েছিলো কানাডা। কানাডার গোলমুখে ৯টি শট নিতে পারে বেলজিয়াম। এসব পরিসংখ্যান ও খেলোয়াড়দের মাঠের পারফরমেন্সে খুশি নন মার্টিনেজ। তারপরও পূর্ণ ৩ পয়েন্ট পাওয়ায় খুশি তিনি।

কারন আন্ডারডগদের কাছে আর্জেন্টিনা-জার্মানির হারের পর সতর্ক ছিলেন মার্টিনেজ। মাঠের লড়াইয়ে কানাডার সাথে পাল্লা দিতে না পারায় আরও বেশি শঙ্কিত হয়ে পড়েন তিনি। শেষ পর্যন্ত পূর্ণ ৩ পয়েন্ট স্বতি দিচ্ছে মার্তিনেসকে।

ম্যাচ শেষে মার্টিনেজ বলেন, ‘এটি দলের সবচেয়ে বাজে পারফরমেন্স ছিল কি-না এমন প্রশ্নের জবাবে  হ্যাঁ। আবার যদি বলেন, সবচেয়ে বাজে ম্যাচ কি-না? আমি বলবো, না। কারণ কঠিন চ্যালেঞ্জের মুখে বিশ্বকাপে একটি ম্যাচ জিতেছি আমরা। আর্জেন্টিনা ও জার্মানির করুণ অবস্থা দেখার পর আমরা পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে হোটেলে ফিরতে পেরেছি। আমি অনেক খুশি।’

তিনি আরও বলেন, ‘আমরা খুব ভালো একটি গোল করেছি। কানাডার পারফরমেন্সকে সম্মান করতে হগবে। আমাদের যা করার দরকার ছিলো, আমরা তা ঠিকঠাক করতে পারিনি। কানাডা যা করতে চেয়েছে, ভালোভাবে করেছে। তবে জয় আমাদের প্রাপ্য ছিল।’

আগামী ২৭ নভেম্বর দোহার আল-থুমামা স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিপক্ষে খেলতে নামবে বেলজিয়াম।

Similar Articles

Leave a Reply

Top