You are here
Home > খেলাধুলা > মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে পদত্যাগ করলেন পাকিস্তানের ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস। 
বিশ্বকাপের দেড় মাস আগে মিসবাহ-ওয়াকারের পদত্যাগে চিন্তায় পড়েছে পাকিস্তান। আর বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে দু’টি সিরিজ রয়েছে তাদের। এ মাসের ১৭ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ আছে কিউইদের। তাই নিউজিল্যান্ডের সিরিজের জন্য আপাতত দুই সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক ও সাকলাইন মুশতাককে দায়িত্ব দিয়েছে পিসিবি। 
২০১৯ সালে এক সাথেই পাকিস্তান দলের দায়িত্ব নিয়েছিলেন মিসবাহ ও ওয়াকার। বোর্ডের সাথে প্রায় এক বছরের চুক্তি এখনো বাকি তাদের।
ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফেরার ঠিক আগে করোনা পজিটিভ হয়েছিলেন মিসবাহ। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ১০দিনের কোয়ারেন্টাইনে থাকাকালীন দায়িত্ব ছাড়ার সিদ্বান্ত নেন মিসবাহ। 
মিসবাহ বলেন, ‘আমি জ্যামাইকাতে কোয়ারেন্টাইনে থাকাকালীন অনেক কিছু নিয়ে ভাবার সুযোগ পেয়েছি। গত ২৪ মাসে আমি কি করেছি, কি করিনি। এছাড়া সামনের আন্তর্জাতিক সূচিগুলো নিয়েও। সামনে যে ব্যস্ত সূচি তাতে আমাকে লম্বা সময় পরিবার থেকে দূরে থাকতে হতো, সাথে জৈব সুরক্ষা বলয় তো আছেই।’
তিনি আরও বলেন, ‘এ কারণেই আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি জানি এমন সিদ্ধান্ত নেয়ার সঠিক সময় এটা নয়। ‘সামনের চ্যালেঞ্জগুলো নেয়ার জন্য আমি মানসিকভাবে খুব ভালো অবস্থানে নেই। তাই সবকিছু ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি।’
দায়িত্ব ছাড়ার ব্যাপারে ওয়াকার বলেন, ‘মিসবাহ যখন তার সিদ্ধান্ত আমাকে জানায় এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলে, আমার জন্যও তা সহজ হয়ে যায়। কারণ আমরা এক সাথে এই দায়িত্ব নিয়েছিলাম। একসাথে কাজ করেছি, আর এখন আমরা একসাথে সরে দাঁড়াচ্ছি।’
আজই টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পিসিবি। দল ঘোষনার কয়েক ঘন্টার মধ্যে কোচিং স্টাফ প্যানেল থেকে দায়িত্বও ছাড়লেন মিসবাহ-ওয়াকার।

Similar Articles

Leave a Reply

Top