You are here
Home > খেলাধুলা > ভারতের হয়ে এশিয়া কাপ ও বিশ্বকাপ জিততে চান কোহলি

ভারতের হয়ে এশিয়া কাপ ও বিশ্বকাপ জিততে চান কোহলি

ভারতের হয়ে আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপ জিততে চান দেশটির সাবেক অধিনায়ক ও দলের সেরা ব্যাটারদের একজন বিরাট কোহলি।
টুইটারে বিরাট কোহলির একটি বার্তা পোস্ট করে সম্প্র্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। সেখানে কোহলি বলেন, আমার প্রধান লক্ষ্য ভারতকে আসন্ন এশিয়া  ও বিশ^কাপ  শিরোপা  জয় করা।
দীর্ঘদিন ধরেই ফর্মহীনতায় ভুগছেন কোহলি। ২০১৯ সালের নভেম্বর থেকে সেঞ্চুরি নেই তার। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তিন ফরম্যাটেও চুপ ছিলো কোহলির ব্যাট।
একমাত্র টেস্টের দুই ইনিংসে ১১ ও ২০, দু’টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে সর্বমোট ৪৫ রান করেন কোহলি। তাই ফর্মে ফিরতে, নিজ থেকেই বিশ্রাম নিয়েছেন তিনি। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি কোহলি। তবে ফর্মে ফিরতে অনেকেই কোহলির এমন বিশ্রামের সমালোচনা করেছেন। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীও।
তাই ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে আগামী মাসে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজে কোহলিকে খেলাতে চায় বিসিসিআই। ঐ সিরিজে কোহলির খেলা নিয়ে এখনও চূড়ান্ত কোন সিদ্বান্ত হয়নি।
তবে ভারতের হয়ে আগামী এশিয়া কাপ ও বিশ^কাপ জয়ের লক্ষ্য স্থির করেছেন কোহলি। এজন্য যা করা দরকার সবকিছু করতে প্রস্তুত তিনি।
স্টার স্পোর্টসের বিবৃতিতে কোহলি বলেন, ‘আমার এখন একমাত্র লক্ষ্য ভারতকে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সহায়তা করা এবং দলের জন্য যা করা দরকার সবকিছু করতে আমি প্রস্তুত।’
আাগামী ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। আয়োজক দেশ হিসেবে এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলংকা। অর্থনৈতিক ও রাজনৈতিক  সংকটের কারণে  সংযুব্ক আরব আমিরাতে এ টুর্নামেন্ট আয়োজন করতে বাধ্য হচ্ছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড(এসএলসি)।
আগামী ১৬ অক্টোবর  অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ^কাপ।

Similar Articles

Leave a Reply

Top