You are here
Home > খেলাধুলা > ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে টিম টাইগার

ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে টিম টাইগার

মিরপুরের হোম অফ ক্রিকেটে আজ থেকে শুরু হয়েছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টে নিজেদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে ভারতের মুখোমুখি হয়েছে টিম টাইগার।

দ্বিতীয় টেস্টের শুরুতেই টস জিতে সফরকারীদের ফিল্ডিংয়ে পাঠিয়ে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিং নেয়ার সময় নিজেদের চ্যালেঞ্জের কথাও জানিয়েছেন সাকিব। জানান, শুরুর দুই ঘণ্টা বেশ গুরুত্বপূর্ণ। তার কথা, ‘প্রথম দুই ঘণ্টা উতরে যেতে পারলে, আমাদের ভালো করা উচিত। মিরপুরের উইকেট সাধারণত ব্যাটিংয়ের জন্য ভালো, পরের দিকে স্পিনারদেরও সাহায্য করবে।’

এরপর ভারত অধিনায়ক লোকেশ রাহুল জানালেন, তার সিদ্ধান্তও একই রকম হতো। বললেন, ‘আমরাও তাই করতাম। উইকেটটা খানিকটা বিভ্রান্তিকর ঠেকছে। অনেক ঘাস আছে। আমি খুব বেশি হতাশ নই কারণ এই পিচ থেকে কী আশা করবো সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই।’

সিরিজের শেষ টেস্টে দলে ফিরেছেন তাসকিন আহমেদ এবং মুমিনুল হক। এদিকে ভারতীয় একাদশেও আছে একটি পরিবর্তন।

লোকেশ রাহুলের দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর। তার জায়গায় ভারতের দ্বিতীয় টেস্টের দলে ঢুকেছেন জয়দেব উনাদকাট।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ ওভার ব্যাট করে ৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান। হাতে আছে ১০ উইকেট।

বাংলাদেশ একাদশ

জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, (উইকেটরক্ষক) মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ।

ভারতীয় একাদশ

শুভমান গিল, লোকেশ রাহুল (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ড (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জয়দেব উনাদকাট, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

Similar Articles

Leave a Reply

Top