You are here
Home > খেলাধুলা > বিশ্বকাপ ফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

বিশ্বকাপ ফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে পাকিস্তান

মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডে শিরোপা নির্ধারিত ম্যাচে বৃষ্টির শঙ্কা উপেক্ষা করে ম্যাচটা মাঠে গড়াচ্ছে ঠিক সময়েই। টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড।

টসে হেরে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বললেন, ‘টস জিতলে তিনিও বোলিং নিতেন।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তোলার লড়াইয়ে ইংল্যান্ডের মতো একাদশ অপরিবর্তিত রেখেছে পাকিস্তানও।

দুই দলের ফাইনাল নিশ্চিতের পর থেকেই পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপ ফাইনালের কথা উঠে আসছে ঘুরে ফিরেই। ১৯৯২ বিশ্বকাপের সঙ্গে দলটির এবারের বিশ্বকাপের রয়েছে খুব মিল! তার একটা মিল ফাইনালেও দেখা গেল। সেবারও যে ফাইনালে আগে ব্যাট করেছিলো পাকিস্তান! করবে আজও।

পাকিস্তান এবং ইংল্যান্ড-দুই দলই এর আগে একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় তুলেছে। ২০০৯ সালে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন হয়েছিলো পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত তার ঠিক পরের আসরে (২০১০) শিরোপা ঘরে তোলে ইংল্যান্ড। অর্থাৎ দুই দলের সামনেই এবার দ্বিতীয় শিরোপার হাতছানি।

ইংল্যান্ড একাদশ

জস বাটলার (অধিনায়ক), আলেক্স হেলস, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, ফিল সল্ট।

পাকিস্তান একাদশ

মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।

Similar Articles

Leave a Reply

Top