You are here
Home > খেলাধুলা > বিশ্বকাপে জার্মানীর ব্যর্থতা খতিয়ে দেখার দায়িত্ব পেলেন রুমেনিগে

বিশ্বকাপে জার্মানীর ব্যর্থতা খতিয়ে দেখার দায়িত্ব পেলেন রুমেনিগে

টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপের  গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানী। দুই আসর  আগে বিশ^ চ্যাম্পিয়নদের ব্যর্থতা খতিয়ে দেখার জন্য সাবেক দুই তারকা কার্ল-হেইঞ্জ রুমেনিগে ও ম্যাথিয়াস সামারকে দায়িত্ব দিয়েছেন জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)। বিশ্বকাপের  ব্যর্থতা ভুলে দেশটির সৌভাগ্য ফিরিয়ে আনার জন্য সহযোগিতা করার দায়িত্বও তাদের দেয়া হয়েছে।

রুমেনিগে ও সামারের সাথে আরো আছেন রুডি ফোলা, অলিভার কান ও অলিভার মিনজালেফের মত দেশসেরা সাবেক তারকারা। ২০২৪ ইউরো প্রস্তুতিতে তাদের সহযোগিতা চাওয়া হয়েছে। ডিএফবি সভাপতি বার্নাড নুয়েনডর্ফ জানিয়েছেন আগামী ১৮ মাস তারা দলটিকে পুনরায় গোছানোর সুযোগ পাচ্ছেন।

২০১৪ সালে বিশ^কাপ জয়ের পর থেকে আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না জার্মানী। বড় টুর্নামেন্টে শেষ ১১টি ম্যাচে মাত্র তিনটিতে তারা জয়ী হয়েছে। চার বছর আগে রাশিয়া বিশ^কাপেও তারা তৎকালীন চ্যাম্পিয়ন দলটি  গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল। এবার কাতারেও জাপানের কাছে হেরে, স্পেনের সাথে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। যদিও শেষ ম্যাচে কোস্টা রিকার সাথে জার্মনী জয়ী হয়েছিল।

২০২৪ সালের ইউরো পর্যন্ত কোচ হিসেবে হান্সি ফ্লিকই থাকছেন। তবে টিম ডাইরেক্টর হিসেবে অলিভার বিয়েরহফ পদত্যাগ করায় সেখানে নতুন কারোর সন্ধানে রয়েছে ডিএফবি।

এদিকে দলের অধিনায়ক ও অভিজ্ঞ গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকেও কিছুদিনের জন্য পাচ্ছেনা জার্মানী। বায়ার্ন মিউনিখের ৩৬ বছর বয়সী এই গোলরক্ষক কাতার থেকে ফিরে ছুটি কাটাতে গিয়ে স্কি দূর্ঘটনায় পা ভেঙ্গে পুরো মৌসুমের জন্যই মাঠের বাইরে চলে গেছেন।

Similar Articles

Leave a Reply

Top