You are here
Home > খেলাধুলা > বিশ্বকাপের আগে আর্জেন্টিনার শেষ পরীক্ষা রাতে

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার শেষ পরীক্ষা রাতে

কাতার বিশ্বকাপ মিশন শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে খেলবে মেসির দল। আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার রাত ৯টা ৩০ মিনিটে। ম্যাচটা নিয়ে দর্শকদের আগ্রহের পারদ আকাশ ছুঁয়েছে রীতিমতো। টিকিট বিক্রি শুরুর ২৪ ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেছে সব।

টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে মেসির আর্জেন্টিনা। তিন বছরের বেশি সময় ধরে হারেনি স্কালোনির দল। এর মধ্যে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে তারা জিতেছে কোপা আমেরিকা। পরে লা ফিনালিসিমা ট্রফি জিতেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে।

বিশ্বকাপ অনুশীলনে মেসি যোগ দেয়ায় ফুরফুরে মেজাজে পুরো টিম। বড় জয়ে বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চান স্ক্যালোনির শিষ্যরা।

ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা আছে ৩ নম্বরে। সেখানে আরব আমিরাত ৭০। ১৯৯০ সালে একবারই বিশ্বকাপ খেলতে পেরেছিল আরব আমিরাত। ব্যবধানটা দীর্ঘ হলেও প্রতিপক্ষকে হালকাভাবে নিতে চান না স্ক্যালোনি। যে কোন প্রতিযোগিতায় এটিই দু’দলের প্রথম সাক্ষাৎ।

এদিকে আমিরাতের বিরুদ্ধে ম্যাচের আগে দলটির কোচ রোডোলফো আরুবারেনা শিষ্যদের হুঁশিয়ার করে বলেছেন, এই ম্যাচে মেসিকে ছোঁয়াও যাবে না! রোডোলফো এখন আমিরাতের দায়িত্বে থাকলেও তার জন্ম আর্জেন্টিনার বুয়োনোস এইরেসে। খেলোয়াড়ি জীবনে গায়ে চড়িয়েছেন বোকা জুনিয়র্স দলের জার্সিও। সেই তিনি এবার জন্মভূমি আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছেন।

ম্যাচটির আগে রোডোলফো খেলোয়াড়দের মেসির বিষয়ে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আমি ফুটবলারদের বলে দিয়েছি, ম্যাচের মধ্যে মেসিকে কোনো অবস্থায় যেন কড়া ট্যাকল না করা হয়। সবচেয়ে ভালো হয়, ওকে যদি ছোঁয়াই না হয়। শিষ্যদের প্রতি তার এই হুঁশিয়ারি মূলত দেশের প্রতি ভালোবাসা থেকেই।

এ প্রসঙ্গে আমিরাত কোচ বলেন, বলতে পারেন, এটা আমার দেশের প্রতি দুর্বলতা। মেসি তার জীবনের শেষ বিশ্বকাপ খেলবে কাতারে। তার আগে এই প্রস্তুতি ম্যাচ আমাদের কাছে স্মরণীয় হয়ে গিয়েছে মাঠে নামার আগেই। সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়ের মুখোমুখি হবে রোডোলফের দল। খুদে জাদুকরের বিরুদ্ধে তার শিষ্যদের খেলার সুযোগ পাওয়াটাই বড় ব্যাপার মনে করেন তিনি।

আমিরাত কোচ বলেন, মেসির মতো ফুটবলারের দেখা তো চাইলেই মেলে না। সেই সুযোগ পাচ্ছে এই দল। তাই ওর কাছ থেকে মূল্যবান পরামর্শ পেলে উপকৃত হবে সংযুক্ত আরব আমিরাত। আশা করব ও আমার এই অনুরোধ রক্ষা করবে।

ডি মারিয়া ইনজুরি মুক্ত হলেও এখনও পুরোপুরি ফিট নন দিবালা। তারপরেও বিশ্বকাপ স্কোয়াডে নিয়েই এসেছেন স্ক্যালোনি। মূল মঞ্চে নামার আগে বড় কোন ইনজুরিতে না পড়ে জয় নিয়ে মাঠ ছাড়াটাই লক্ষ্য তার।

উল্লেখ্য, বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২২ নভেম্বর। ‘সি’ গ্রুপে মেসিদের মুখোমুখি হবে সৌদি আরব। দ্বিতীয় ম্যাচে ২৭ নভেম্বর মেক্সিকোর এবং ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে খেলবেন মেসিরা।

Similar Articles

Leave a Reply

Top