You are here
Home > খেলাধুলা > প্রিমিয়ার লিগ: ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডকে পাত্তাই দিল না সিটি

প্রিমিয়ার লিগ: ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডকে পাত্তাই দিল না সিটি

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ডার্বিতে রোববার ইউনাইটেডকে পাত্তাই দেয়নি বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। কেভিন ডি ব্রুইনা ও রিয়াদ মাহারেজের জোড়া গোলে ইতিহাদ স্টেডিয়ামে ৪-১ গোলে জয়ী হয়েছে স্বাগতিক সিটি। 
নিজেদের ঘরের মাঠে সিটির শুরুটাও হয়েছিল দুর্দান্ত। ম্যাচের পাঁচ মিনিটেই অনেকটা মধ্যমাঠ থেকে ইউনাইটেডের বক্সে ঢুকে পড়ে বার্নান্ডো সিলভার এসিস্টে ডি ব্রুইনা সিটিজেনদের এগিয়ে দেন। ইউনাইটেড অবশ্য সমতায় ফিরতে খুব একটা বেশী সময় নেয়নি। দুটি সুযোগ ব্যর্থ হবার পর কাউন্টার এ্যাটাক থেকে জেডন সানচোর কার্লিং শটে ২২ মিনিটে ইউনাইটেড সমতায় ফিরে। 
ছয় মিনিট পর আবারো এগিয়ে যায় সিটি। এবারো গোলদাতা ডি ব্রুইনা। এন্থনি এলানগার ভুল পাসে বল পেয়ে ফিল ফোডেন শট নিলেও তা রুখে দেন ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়া। কিছুক্ষন পরেই ইউনাইটেড বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি ব্রুইনা পোস্টের খুব কাছে থেকে আবারো সিটিকে এগিয়ে দেন।
দ্বিতীয়ার্ধে প্রায় পুরোটা সময় আধিপত্য দেখিয়েছে পেপ গার্দিওলার দল। ৬৮ মিনিটে জোড়ালো হাফ-ভলিতে রিয়াদ মাহারেজ দলের ব্যবধান ৩-১’এ নিয়ে যান। ৯০ মিনিটে আলজেরিয়ার এই উইঙ্গার নিজের দ্বিতীয় গোল করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সিটিজেনরা। 
ইতিহাদ স্টেডিয়ামে রাল্ফ রাংনিকের ইউনাইটেডের মূল একাদশে কোন স্বীকৃত স্ট্রাইকার ছিলেন না। ইনজুরির কারনে ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও এডিসন কাবানি দলে ছিলেন না। মার্কোস রাশফোর্ড ছিলেন বদলী বেঞ্চে। পরিবর্তিত আক্রমনভাগে রাংনিক এলানগা ও সানচোকে মূল দলে খেলিয়েছেন।  করোনা পজিটিভ হওয়ায় কাল দলের বাইরে ছিলেন রাফায়েল ভারানে ও লুক শ। 
নভেম্বরে মৌসুমের প্রথম ডার্বিতেও ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে লিভারপুলকে আবারো ৬ পয়েন্টে ব্যবধানে পিছনে ফেলেছে টেবিলের শীর্ষে থাকা সিটি।
দিনের আরেক ম্যাচে ধুকতে থাকা ওয়াটফোর্ডকে ৩-২ গোলে পরাজিত করে ইউনাইটেডকে টপকে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে আর্সেনাল। ভিক্যারেজ রোডে মার্টিন ওডেগার্ডের গোলে ৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল গানার্সরা। এর আগে ম্যাচ শুরুর সাথে সাথেই এমানুয়েল ডেনিসের গোলে এগিয়ে গিয়েছিল ওয়াটফোর্ড। কিন্তু অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। কয়েক মিনিট পরেই কিকো ফেমেনিয়ার ক্রসে কুচো হার্নান্দেজ দুর্দান্ত ওভারহেড কিকে ওয়াটফোর্ডের হয়ে সমতা ফেরান। ৩০ মিনিটে আলেক্সান্দার লাকাজেত্তের সহায়তায় ইংলিশ স্ট্রাইকার বুকায়ো সাকা আবারো আর্সেনালকে এগিয়ে দেন। ব্রাজিলিয়ান উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে ৫২ মিনিটে সফরকারীরা ব্যবধান বাড়ায়। এই গোলেরও যোগানদাতা ছিলেন লাকাজেত্তে। ৮০ মিনিটে আর্সেনালের বদলী খেলোয়াড় এডি এনকেইটার শট পোস্টে লেগে ফেরত আসে। ম্যাচের শেষ ভাগে ৮৭ মিনিটে মৌসা সিসোকোর গোলে ওয়াটফোর্ড আশা জাগিয়ে তুললেও শেষ পর্যন্ত এই গোল আর কাজে আসেনি। 
এই জয়ে মিকেল আর্তেতার আর্সেনাল ইউনাইটেডকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলেছে। একইসাথে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করারও আত্মবিশ্বাস জাগিয়ে তুলেছে। ২৫ ম্যাচে গানার্সদের সংগ্রহ এখন ৪৮ পয়েন্ট। অন্যদিকে রয় হজসনের ওয়াটফোর্ড এখনো তলানির থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। 

Similar Articles

Leave a Reply

Top