You are here
Home > খেলাধুলা > প্রিমিয়ার লিগ: ব্রাইটনকে হারিয়ে সিটির সাথে পয়েন্টের ব্যবধানে কমিয়ে আনলো লিভারপুল

প্রিমিয়ার লিগ: ব্রাইটনকে হারিয়ে সিটির সাথে পয়েন্টের ব্যবধানে কমিয়ে আনলো লিভারপুল

শনিবার ব্রাইটনকে ২-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থাকা ম্যানেচস্টার সিটির সাথে পয়েন্টের ব্যবধান তিনে নামিয়ে এনেছে লিভারপুল। প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে দেন লুইস দিয়াজ। বিরতির পর এ্যামেক্স স্টেডিয়ামে মোহাম্মদ সালাহর গোলে রেডদের জয় নিশ্চিত হয়। 
এনিয়ে লিগে টানা অষ্টম ম্যাচে জয় তুলে নিল জার্গেন ক্লপের দল। এর মাধ্যমে শিরোপা দৌঁড়ে শীর্ষে থাকা সিটির ওপর প্রতিনিয়ত চাপ সৃস্টি করে  যাচ্ছে লিভারপুল। এনিয়ে চতুর্থবারের মত প্রিমিয়ার লিগ মৌসুমে ২০ গোল করার কৃতিত্ব দেখালেন মিশরীয় তারকা সালাহ। চুক্তি নবায়ন নিয়ে দ্বিধায় থাকা সালাহ অবশ্য পারফরমেন্সে এর কোন প্রভাব পড়তে দেয়নি। লিভারপুলে সালাহ দীর্ঘ যাত্রায় ক্লাবের তার আলাদা একটি গুরুত্ব ইতোমধ্যেই তৈরী হয়েছে। কিন্তু গোলের পরপরই সালাহকে বদলী বেঞ্চে পাঠিয়ে দিয়োগো জোতাকে নামানো হয়। বুধবার পরবর্তী ম্যাচে লিভারপুল আর্সেনালের আতিথেয়তা নিবে। এছাড়া এফএ কাপের কোয়ার্টার ফাইনালে নটিংহাম ফর্স্ট সফরে যাবে। সব মিলিয়ে ক্লপ আশা করছেন তার দলের মূল তারকা সালাহ দ্রুতই পুরো ম্যাচ খেলার জন্য ফিট হয়ে উঠবে। এ সম্পর্কে ক্লপ বলেছেন, ‘কাল ম্যাচে তার কিছু একটা সমস্যা হয়েছিল। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই পর্যবেক্ষন শুরু হয়েছে।’
একদিকে সিটি যেমন দুর্দান্ত ফর্মে আছে তেমনই লিভারপুলও সমানতালে এগিয়ে চলেছে। জয়ী হওয়া ম্যাচগুলোতে রেডরা ২১ গোল করলে হজম করেছে মাত্র দুটি। এনিয়ে টানা তিন লিগ ম্যাচে তারা কোন গোল হজম করেনি। স্পট কিক থেকে সালাহ যখন গোল করেন সেই গোলটি ছিল প্রিমিয়ার লিগের ইতিহাসে ম্যানচেস্টার ইউনাইটেডের পর দ্বিতীয় দল হিসেবে ২০০০ গোলের মাইলফলক স্পর্শ করার মুহূর্ত। 
শিরোপা জয় প্রসঙ্গে ক্লপ বলেন, ‘এটা সবসময়ই একই থাকে। ম্যানচেস্টার সিটি যখন মাঠে নামে তখন সকলেরই প্রত্যাশা থাকে তারা সবগুলো ম্যাচ জিতুক। আমাদের ক্ষেত্রেও বিষয়টি একই। আমাদের কাছে মনে হয় যতটা সম্ভব বেশী ম্যাচ জয়ী হবার চেষ্টা করা। আমরা শিরোপা জয়ের জন্য প্রস্তুত।’
এবারের মৌসুমে লিভারপুল ঐতিহাসিক চতুর্থ শিরোপা  জয়ের দৌঁড়ে এখনো টিকে আছে। কাল ম্যাচে ১৯ মিনিটে জোয়েল মাটিপের নিখুঁত পাস থেকে দিয়াজ গোল করে দলকে এগিয়ে দেন। জানুয়ারিতে পোর্তো থেকে আসার পর এটি দিয়াজের দ্বিতীয় গোল। ৬১ মিনিটে নেবি কেইটার শট ইয়েভে বিসৌমা হাত দিয়ে ব্লক করলে পেনাল্টি উপহার পায় লিভারপুল। স্পট কিক থেকে দলের জয় নিশ্চিত করেন সালাহ।

Similar Articles

Leave a Reply

Top