You are here
Home > খেলাধুলা > পাঁচ হাজার রান ক্লাবের দ্বার প্রান্তে মুশফিক, তামিম

পাঁচ হাজার রান ক্লাবের দ্বার প্রান্তে মুশফিক, তামিম

পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে কাল মাঠে নামছে বাংলাদেশ।
এই টেস্টের আগে বড় ফরম্যাটের ক্রিকেটে ৫ হাজার রানের দ্বারপ্রান্তে বাংলাদেশের দুই ব্যাটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। এজন্য মুশফিকের দরকার ১২০ ও তামিমের প্রয়োজন ২১২ রান।
২০০৫ সালে টেস্ট অভিষেকের পর ৭৯ ম্যাচের ১৪৬ ইনিংসে ৭টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরিতে ৪৮৮০ রান করেছেন মুশফিক। দেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন তিনি।
৬৪ ম্যাচের ১২৩ ইনিংসে ৪৭৮৮ রান করে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান তামিমের। তার ক্যারিয়ারে ৯টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি রয়েছে। পাঁচ হাজার রানের ক্লাবের অপেক্ষায় ২০০৮ সালে অভিষেক হওয়া তামিমও।
হঠাৎ পেটের ব্যাথায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারেননি তামিম। তবে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সম্ভাবনা অনেক বেশি তামিমের। তাই টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২১২ রান করতে পারলেই, ৫ হাজার রাানের ক্লাবে প্রবেশ করতে তামিম।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি মুশফিক। প্রথম ইনিংসে ৭ ও দ্বিতীয় ইনিংসে ০ রান করেন তিনি। তবে দ্বিতীয় ও শেষ টেস্টে মুশফিকের ব্যাটের দিকে চেয়ে আছে পুরো দল। এতে দুই ইনিংসে ১২০ রান করতে পারলে, ৫ হাজার রানের ক্লাবের সদস্য হবেন মুশি।
টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করা শীর্ষ পাঁচ ব্যাটার :
ব্যাটার    ম্যাচ    ইনিংস    রান
মুশফিকুর রহিম    ৭৯    ১৪৬    ৪৮৮০
তামিম ইকবাল    ৬৪    ১২৩    ৪৭৮৮
সাকিব আল হাসান    ৫৯    ১০৯    ৪০২৯
মোমিনুল হক    ৫০    ৯৩    ৩৫০৩
হাবিবুল বাশার    ৫০    ৯৯    ৩০২৬

Similar Articles

Leave a Reply

Top