You are here
Home > খেলাধুলা > গাভাস্কার-টেন্ডুলকার-পন্টিং-ক্লার্কদের টপকে গেলেন রুট

গাভাস্কার-টেন্ডুলকার-পন্টিং-ক্লার্কদের টপকে গেলেন রুট

টেস্টে এক বর্ষ পঞ্জিতে সর্বোচ্চ রানের হিসেবে  বিশ^ ক্রিকেটের সেরা সাবেক তারকা ভারতের সুনীল গাভাস্কার-শচীন টেন্ডুলকার এবং অস্ট্রেলিয়ার রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ককে টপকে গেলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। 
অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে চলমান অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আজ, ৬২ রানে আউট হন রুট। এই ইনিংসের মাধ্যমে  গাভাস্কার-টেন্ডুলকার-পন্টিং-ক্লার্কদের টপকে যান রুট।
এই ইনিংস খেলতে নামার আগে এ বছর টেস্টে রুটের রান ছিলো ২৫ ইনিংসে ১৫৪৪। ৬২ রানের ইনিংস খেলার পর রুটের রান গিয়ে দাঁড়ালো ১৬০৬। এতে পেছনে পড়লেন গাভাস্কার-টেন্ডুলকার-পন্টিং-ক্লার্ক। 
২০০৫ সালে পন্টিং ২৮ ইনিংসে ১৫৪৪ রান, ১৯৭৯ সালে গাভাস্কার ২৭ ইনিংসে ১৫৫৫ রান, ২০১০ সালে টেন্ডুলকার ২৩ ইনিংসে ১৫৬২ রান এবং ২০১২ সালে ক্লার্ক ১৮ ইনিংসে ১৫৯৫ রান করেছিলেন। 
এক বর্ষ পঞ্জিতে টেস্টে সর্বোচ্চ রানের বিশ^ রেকর্ড পাকিস্তানের মোহাম্মদ ইউসুফের দখলে। ২০০৬ সালে ১১ ম্যাচের ১৯ ইনিংসে ১৭৮৮ রান করেছিলেন ইউসুফ। 
ইউসুফের বিশ^ রেকর্ড ভাঙ্গার সুযোগ আছে রুটের সামনে। কারন অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে এখনও এক ইনিংস ব্যাট করবেন রুট। আর ২৬ ডিসেম্বর থেকে এ বছরের শেষ টেস্ট খেলতে নামবেন রুট। 
তাই ইউসুফের বিশ^ রেকর্ড ভাঙ্গতে হলে এ বছর বাকী তিন ইনিংসে ১৮৩ রান করতে হবে রুটকে।

Similar Articles

Leave a Reply

Top