You are here
Home > খেলাধুলা > ক্রিকেটারদের বিদেশি লিগে খেলা নিয়ে কঠোর হচ্ছে বিসিবি

ক্রিকেটারদের বিদেশি লিগে খেলা নিয়ে কঠোর হচ্ছে বিসিবি

সারা বছর ক্রিকেটারদের ব্যস্ততা থাকে। এ ব্যাপারটি মাথায় রেখেই এবার তাদের বিদেশি লিগ খেলা নিয়ে কড়াকড়ি অবস্থানে যাচ্ছে বিসিবি। নতুন নিয়মে একজন ক্রিকেটার বোর্ড থেকে বছরে সর্বোচ্চ দুটি ফ্রাঞ্চাইজি লিগ খেলার অনুমতি পাবেন বলে জানা গেছে।

ফ্রাঞ্চাইজি ক্রিকেটে থাকে অর্থের ঝলকানি। এই লিগ খেলতে প্রতিবছর মুখিয়ে থাকেন সারাবিশ্বের ক্রিকেটাররা। ফলে দিন দিন এর সংখ্যাটা বেড়েই চলেছে। তাই ক্রিকেটারদের ব্যস্ততাটাও বেড়েছে অনেক। স্বাভাবিকভাবেই ক্রিকেটাররা পড়ছেন চোটে। যে কারণে জাতীয় দলের প্রয়োজনের সময় সার্ভিস দিতে পারছেন না তারা। আর তাই এবার বিদেশি লিগ খেলা নিয়ে কঠোর অবস্থানের কথা জানিয়েছে বিসিবি।

ফ্রাঞ্চাইজি লিগ খেলা নিয়ে বরাবরই ক্রিকেটারদের সঙ্গে মতের অমিল হয় বোর্ডের। তবে কেন্দ্রীয় চুক্তির সময়ে কেন এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয় না, সেটি নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। তাই এবার নতুন চুক্তির আগেই বিদেশি লিগ খেলা নিয়ে নির্দেশনা দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘আমাদের এক-দুই বছর আগের পরিকল্পনা ছিল যে, এক বা দুইটি ফ্রাঞ্চাইজি লিগ খেলা যাবে। তবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবার কেন্দ্রীয় চুক্তির সময়ে আমরা এটি রাখতে পারি। অথবা না রাখলেও বলে দিব যে, সারা বছর এক বা দুইটা লিগ খেলা যাবে।’

এ দিকে ২২ মার্চ থেকে ১২ মে মোট ৫১ দিনের জন্য আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন মোস্তাফিজুর রহমান।
তবে বিসিবির চাওয়াতে নাম প্রত্যাহার করেছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এতদিন এ রকম ঘটনা ঘটলে ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেওয়ার রেওয়াজ থাকলেও এবার ক্ষতিপূরণ পাবেন না দুই টাইগার পেসার।

Similar Articles

Leave a Reply

Top