You are here
Home > খেলাধুলা > ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের সৌম্য-সাব্বির-মিথুন-খালেদ, নেই মোমিনুল

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের সৌম্য-সাব্বির-মিথুন-খালেদ, নেই মোমিনুল

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষনা করা হয়েছে। 
দু’টি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের জন্য পৃথক-পৃথক ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই ফর্মেটের দলেই রাখা হয়েছে  ১১জন করে। তবে দু’টি দলের কোন অধিনায়কের নাম ঘোষনা করেনি বিসিবি। 
টেস্ট ও ওয়ানডে দলে আছেন মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা। গত মাসেই জাতীয় দলের হয়ে বড় ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিলেন জয়-খালেদ ও রাজা। দুই ফর্মেটেই  রাখা হয়েছে জয়-খালেদ ও রাজাকে। ক্যারিবীয়ান সফরে ব্যাট হাতে ২ টেস্টের ৪ ইনিংসে ৬৫ রান করেন জয়। বল হাতে ৪ ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন খালেদ। আর কোন ম্যাচ খেলার সুযোগ হয়নি রাজার। 
এছাড়াও দুই সিরিজের দলে আছেন মোহাম্মদ মিথুন, নাইম হাসান ও সাইফ হাসানও। ইনজুরির কারণে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টের পর দল থেকে ছিটকে পড়েন নাইম হাসান। ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই সিরিজের দলেই আছেন নাঈম। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৬ উইকেট নিয়েছিলেন এই অফ-স্পিনার। 
শুধুমাত্র ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে- সৌম্য সরকার ও সাব্বির রহমানকে। জাতীয় দলে ফেরার জন্য ভালো সুযোগ পেতে যাচ্ছেন দুই তারকা ক্রিকেটার সৌম্য ও সাব্বির। 
ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফমেন্সের কারনে বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ হলো- শাহাদত হোসেন দিপু, জাকির হাসান, জাকের আলি অনিক, মৃত্যুঞ্জয় চৌধুরি, এনামুল হকের । ৭টি প্রথম শ্রেণির ম্যাচে ১১ উইকেট নিয়েছেন পেসার এনামুল। 
আগামী ৩১ জুলাই ওয়েস্ট ইন্ডিজের সেন্ট লুসিয়ায় পৌঁছাবে বাংলাদেশ ‘এ’ দল। ৪ আগস্ট থেকে প্রথম আনঅফিসিয়াল টেস্ট শুরু করবে বাংলাদেশ। ১০ আগস্ট থেকে দ্বিতীয় ও শেষটি খেলবে মিথুন-জয়রা। 
১৬ আগস্ট থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ‘এ’ দল। পরের দুই ম্যাচ হবে ১৮ ও ২০ আগস্ট। সবক’টি ম্যাচই হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে।
বাংলাদেশ ‘এ’ দল (চার দিনের ম্যাচ) : সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভীর ইসলাম, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী, এনামুল হক।
বাংলাদেশ ‘এ’ দল (ওয়ানডে) : সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিথুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী।
 

Similar Articles

Leave a Reply

Top