You are here
Home > খেলাধুলা > এমবাপ্পের ডাবল সেঞ্চুরির ম্যাচে পিএসজির জয়

এমবাপ্পের ডাবল সেঞ্চুরির ম্যাচে পিএসজির জয়

প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) হয়ে গোলের ডাবল সেঞ্চুরি (২০০ গোল) করেছেন কিলিয়ান এমবাপ্পে। গতকাল ফরাসি এই সুপার স্টারের জোড়া গোলে লীগ ওয়ানের শিরোপা প্রতিদ্বন্দ্বি মার্শেই’র বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে  প্যারিসের ক্লাব পিএসজি।

ভেলোড্রোমে অনুষ্ঠিত ম্যাচে এমবাপ্পের দুটি গোলই বানিয়ে দিয়েছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। অপরদিকে আর্জেন্টাইন তারকার দেয়া গোলটির যোগানদাতা ছিলেন এমবাপ্পে।

এই জয়ে আট পয়েন্টের ব্যবধান নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। গতকালের ম্যাচে পিএসজির পারফর্মেন্সের মাধ্যমে দলটি সম্পর্কে সমর্থকদের সব সন্দেহই দূর হয়ে গেছে। শিরোপা প্রতিদ্বন্দ্বি ঘরোয়া ফুটবলের সবচেয়ে নির্ভরযোগ্য দলটিকে (মার্শেই) উড়িয়ে দিয়ে অনেকটা পথ এগিয়ে গেছে পিএসজি।

গতকালের ম্যাচে জোড়া গোলের মাধ্যমে পিএসজির হয়ে গোলের ডাবল সেঞ্চুরি পুর্ন করেন এমবাপ্পে। ২০১৭ সালে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে ২৫০টি ম্যাচ খেলেছেন তিনি। সেই সঙ্গে ক্লাবটির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া সাবেক সতীর্থ এডিনসন কাভানির সহাবস্থানও নিশ্চিত করেছেন ২৪ বছর বয়সি এমবাপ্পে।

ম্যাচ শেষে পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ার সম্প্রচারক এ্যামাজন প্রাইমকে বলেন, ‘তিনি (এমবাপ্পে) যে শুধু পায়ের কারুকাজে দ্রুত তা নয়, তার কাজের গতিও সাধারনদের ধারনার বাইরে। তার মতো খেলোয়াড়রা স্পষ্টত রেকর্ড ও পরিসংখ্যানে অনুপ্রানীত। আজ রাতে তিনি কাভানির চমৎকার রেকর্ডে ভাগ বসিয়েছেন। অচিরেই তাকে (কাভানি) ছাড়িয়ে যাবেন।’

ইতোমধ্যে লিগ ওয়ানে নিজের গড়া এক মৌসুমের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে গেছেন ১৭ গোল করা এমবাপ্পে। মৌসুমের শুরু থেকে এ পর্যন্ত সব প্রতিযোগিতায় ২৯ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি।

অন্য দিকে এই মৌসুমে পিএসজির হয়ে লিগে ১২ গোল করেছেন মেসি। সেই সঙ্গে সহায়তা করেছেন আরো ১২ গোলে। যে কারণে নেইমারের অনুপস্থিতি খুব একটা অনুভব করতে হচ্ছেনা পিএসজিকে। গত সপ্তাহের শেষভাগে লিলির বিপক্ষে ৪-৩ গোলে জয় পাওয়া ম্যাচে পায়ের গোঁড়ালির ইনজুরিতে পড়ে বর্তমানে সাইডলাইনে রয়েছেন নেইমার।

ম্যাচের ২৫ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। মেসির যোগান থেকে বল পেয়ে বাঁপায়ের জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে (১-০)। চার মিনিট পর দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় প্যারিস জায়ান্টরা। এমবাপ্পের নিখুঁত পাসের বল পোস্টের একেবারে সামনে থেকেই জালে জড়িয়ে দেন মেসি (২-০)।

বিরতি থেকে ফেরার ১০ মিনিট পর ৩-০ গোলের লিড নেয় পিএসজি। মেসির ভাসিয়ে দেয়া বল ভলির সাহায্যে জালে জড়ান এমবাপ্পে।

Similar Articles

Leave a Reply

Top