You are here
Home > খেলাধুলা > ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার ও লিচ

ইংল্যান্ড দলে ফিরলেন বাটলার ও লিচ

উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ বাটলার ও বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচকে দলে ফিরিয়ে এনে ভারতের বিপক্ষে  সিরিজের  পঞ্চম ও শেষ টেস্টের জন্য দল ঘোষনা করেছে ইংল্যান্ড। 
প্রথম চার টেস্ট শেষে নিজেদের কন্ডিশনে ২-১ ব্যবধানে পিছিয়ে ইংল্যান্ড। গতকাল ওভালে শেষ হওয়া চতুর্থ টেস্টে ১৫৭ রানের বড় ব্যবধানে হারে ইংলিশরা। তারপরও শেষ টেস্টের জন্য দলে মাত্র একটি  পরিবর্তন আনেন প্রধান কোচ ক্রিস সিলভারউড। 
মঈন আলির সাথে শেষ টেস্টের দলে দ্বিতীয় স্পিনার হিসেবে  আছেন লিচ। গত মার্চের পর আর কোন টেস্ট খেলেননি তিনি। তার আগে ভারত ও শ্রীলংকা সফরে ছয় টেস্টে ২৮ উইকেট নিয়েছিলেন লিচ। 
দ্বিতীয়বারের মত বাবা হবার কারনে ওভালে চতুর্থ টেস্টে খেলতে পারেননি বাটলার। তবে শেষ টেস্টের জন্য প্রস্তুত তিনি। সহ-অধিনায়ক হিসেবে বাটলার একাদশে ফিরলে জনি বেয়ারস্টো ও ওলি পোপের মধ্যে একজনকে  জায়গা হারাতে হবে। 
পেসার হিসেবে জেমস এন্ডারসন ও ওলি রবিনসনকে শেষ টেস্টে দলে নেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্বান্ত নিতে হবে সিলভারউড ও অধিনায়ক জো রুটকে। কারন চলমান সিরিজে বল হাতে দারুন ছন্দে আছেন তারা। 
মৌসুমের শুরুতে নিউজিল্যান্ডের কাছে দুই ম্যাচের সিরিজ হেরেছিলো ইংল্যান্ড। এবার ভারতের বিপক্ষে সিরিজ হারলে, ১৯৮৬ সালের পর ঘরের মাঠে টানা দুই টেস্ট হারবে রুটের দল। 
আগামী ১০ সেপ্টেম্বর থেকে সিরিজের ম্যানচেষ্টারে হবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। 
ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস এন্ডারসন, জনি বেয়ারস্টো, ররি বার্নস, জশ বাটলার, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস ও মার্ক উড।

Similar Articles

Leave a Reply

Top