You are here
Home > খেলাধুলা > আরিফের টানা দ্বিতীয় সেঞ্চুরির পরও দক্ষিণ আফ্রিকার কাছে হারলো বাংলাদেশ

আরিফের টানা দ্বিতীয় সেঞ্চুরির পরও দক্ষিণ আফ্রিকার কাছে হারলো বাংলাদেশ

ডান-হাতি ব্যাটার আরিফুল ইসলামের টানা সেঞ্চুরির পরও অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ^কাপের সপ্তম স্থান নির্ধারণী প্লে-অফ ম্যাচে হেরে গেছে  বাংলাদেশের যুবারা। গতরাতে বাংলাদেশ ২ উইকেটে হারে দক্ষিণ আফ্রিকার কাছে। এই হারে গতবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ এবার অষ্টম স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করলো।
এর আগে পঞ্চম স্থান নির্ধারণী প্লে-অফ সেমিফাইনালে  পাকিস্তানের বিপক্ষেও সেঞ্চুরি করেছিলেন আরিফ। ঐ ম্যাচে ৬ উইকেটের ব্যবধানে হেরেছিলো বাংলাদেশের যুবারা।
ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিলো বাংলাদেশের। দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল ১০ দশমিক ২ ওভারে ৫৭ রানের জুটি গড়েন। 
তবে দলীয় ৮৫ রানের মধ্যে বিদায় নেন মাহফিজুল ও নাবিল। তাদের সাথে প্যাভিলিয়নে যোগ দেন তিন নম্বরে নামা আইচ মোল্লাও। মাহফিজুল ২৯, নাবিল ৩৮ ও মোল্লা ১ রান করেন। 
এরপর মো: ফাহিমকে নিয়ে চতুর্থ উইকেটে ৫৫ ও পঞ্চম উইকেটে এসএম মেহরবকে নিয়ে ১০০ বলে ১১৭ রানের জুটি গড়ে দলের বড় স্কোরের ভিত গড়েন আরিফ। 
ফাহিম ও মেহরব ৩৬ রান করে আউট হলেও, ৪৭তম ওভারের শেষ বলে বাউন্ডারি দিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন আরিফুল। ১০১ বল খেলে সেঞ্চুরি পুর্ন করা  আরিফ  শেষ পর্যন্ত ১০২ রানে আউট। আগের ম্যাচে ১০০ রান করা আরিফুল এবার ১০৩ বল খেলে ৯টি চার ও ৩টি ছক্কা মারেন। 
আরিফুলের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৩ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। 
বাংলাদেশের ছুঁড়ে দেয়া ২৯৮ রানের টার্গেট স্পর্শ করতে কিছুটা বেগ পেতে হলেও, ফর্মের তুঙ্গে থাকা ডেওয়াল্ড ব্রেভিসের দুর্দান্ত সেঞ্চুরিতে জয় নিয়েই মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। ১৩০ বল খেলে ১১টি চার ও ৭টি ছক্কায় ১৩৮ রান করেন ব্রেভিস। এবারের আসরে ৬ ইনিংসে ২টি সেঞ্চুরি, তিনটি হাফ-সেঞ্চুরিতে টুর্নামেন্টে সর্বোচ্চ ৫০৬ রান করেছেন ব্রেভিস। 
বল হাতে বাংলাদেশের রিপন মন্ডল-মুশফিক হাসান ও মেহরব ২টি করে উইকেট নেন। 

 

Similar Articles

Leave a Reply

Top