You are here
Home > খেলাধুলা > আফগানিস্তানের নতুন প্রধান কোচ ট্রট

আফগানিস্তানের নতুন প্রধান কোচ ট্রট

আফগানিস্তান ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হয়েছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটার জনাথন ট্রট। ইংলিশ  গ্রাহাম থর্পের জায়গায় কোচ হিসেবে ট্রটকে বেছে নিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। অসুস্থতার কারনে আফগানদের কোচের দায়িত্ব নিয়েও তা পালন করতে পারেননি থর্প।
প্রথমবারের মত আন্তর্জাতিক ক্রিকেটে পুরুষ কোন দলের দায়িত্ব নিলেন ট্রট। আগামী আগস্টে আয়ারল্যান্ড সফর দিয়ে আফগানদের হয়ে কাজ শুরু করবেন তিনি।
বেশ কয়েকবারই ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ট্রট। এ ছাড়া  ২০২১  টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের ব্যাটিং পরামর্শক ছিলেন তিনি। ইংল্যান্ডের হয়ে ৫২ টেস্টে ৯টি সেঞ্চুরি ও ১৯টি হাফ-সেঞ্চুরিতে ৪৪ গড়ে ৩৮৩৫ রান করেছেন ট্রট। এছাড়াও ইংলিশদের হয়ে ৬৮টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি খেলেছেন । ওয়ানডেতে ২৮১৯ রান ও টি-টোয়েন্টিতে ১৩৮ রান করেন ট্রট। ২০১৫ সালে জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন ট্রট। আর ২০১৮ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর কোচিংয়ের সাথেই যুক্ত হন তিনি। আফগানিস্তানের মতো দেশের প্রধান কোচের দায়িত্ব পেয়ে খুশি ট্রট। তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে এক্সাইটিং দলগুলোর মধ্যে একটি আফগানিস্তান। এমন একটি দলের কোচিংয়ের সুযোগ পাওয়ায় আমি অত্যন্ত সম্মানিত এবং খুশি।’

Similar Articles

Leave a Reply

Top