You are here
Home > খেলাধুলা > অস্ট্রেলিয়ার লক্ষ্য হায়াইটওয়াশ; শ্রীলংকার এড়ানো

অস্ট্রেলিয়ার লক্ষ্য হায়াইটওয়াশ; শ্রীলংকার এড়ানো

শ্রীলংকার বিপক্ষে চলমান  পাঁচ ম্যাচের  টি-টোয়েন্টি সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। জয়ের ধারা অব্যাহত রেখে  সংক্ষিপ্ত ভার্সনে শ্রীলংকাকে তৃতীয়বারের মত হোয়াইটওয়াশ করতে চায় বিশ^ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এর আগে দুই ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ লংকানদের হোয়াইটওয়াশ করেছিলো অসিরা।  
হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই আগামীকাল মেলবোর্নে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলংকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে।
বৃষ্টি আইনে ২০ রানের জয় দিয়ে  টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিলো অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ সুপার ওভারে গড়ায়, আর সেখানে জয় পায় অসিরা। পরের ম্যাচ ৬ উইকেটের ব্যবধানে জিতে সিরিজ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচেও একই ব্যবধানে জিতে শ্রীলংকাকে হোয়াইটওয়াশের পথ তৈরি করে অসিরা।
পঞ্চম ম্যাচ জিতলেই শ্রীলংকাকে তৃতীয়বারের মত হোয়াইটওয়াশ করতে পারবে অস্ট্রেলিয়া। এর আগে ২০১৬ সালে শ্রীলংকার মাটিতে দুই ম্যাচের সিরিজে এবং ২০১৯ সালে ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছিলো অস্ট্রেলিয়া।
শ্রীলংকাকে আবারও হোয়াইটওয়াশ করার সুযোগ কাজে লাগাতে চান অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, ‘প্রথম চার ম্যাচেই আমরা ভালো খেলেছি। শেষ ম্যাচটা জয় দিয়ে শেষ করতে চাই। সেই সাথে শ্রীলংকাকে আরও একবার হোয়াইটওয়াশ করার সুযোগ কাজে লাগাতে চাই আমরা। লংকানদের হোয়াইটওয়াশ করাই এখন আমাদের মূল লক্ষ্য।’
এই সিরিজ থেকে এখন পর্যন্ত কোন অর্জন নেই শ্রীলংকার। তবে সিরিজের শেষটা জয় দিয়ে করতে চায় লংকানরা। তাই জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না লংকানরা, এমনটাই বললেন দলের ওপেনার পাথুম নিশাঙ্কা।
সিরিজে সর্বোচ্চ ১৭১ রান করা নিশাঙ্কা বলেন, ‘সিরিজে কোন বিভাগেই আমরা ভালো করতে পারিনি। তবে সিরিজের শেষ ম্যাচে নিজেদের উজার করে দিতে চাই। জয় দিয়ে সিরিজ শেষ করতে চাই আমরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হলে, আমাদের আক্রমনাত্মক ও আরো ভালো  ক্রিকেট খেলতে হবে।’
অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, গ্লেন ম্যাক্সওয়েল, ঝেই রিচার্ডসন, ট্রাভিস হেড , ময়েসিস হেনরিকস, জশ ইংলিশ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, র্মাকাস স্টয়নিস, ম্যাথু ওয়েড ও এডাম জাম্পা।
শ্রীলংকা দল : দাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, চামিকা করুণারতেœ, জেনিথ লিয়ানাগে, কামিল মিশারা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান থুশারা, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, মহেশ থিকসানা, জেফরি ভ্যান্ডারসে, প্রবীণ জয়াবিক্রমা ও শিরান ফার্নান্দো।

Similar Articles

Leave a Reply

Top